স্বাধীনতা যুদ্ধের দলিল উপহার পেল চট্টগ্রাম খেলাঘরের শিশুরা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবসে ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিলপত্র’ বই উপহার পেয়েছে চট্টগ্রামের খেলাঘরের শিশুরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 03:25 PM
Updated : 17 March 2019, 03:25 PM

রোববার বিকালে চট্টগ্রামের ডা. খাস্তগীর সরকারি উচ্চ বিদ্যালয়ে শিশুদিবসের অনুষ্ঠানে খেলাঘরকে ১৫ খণ্ডের মূল্যবান গ্রন্থটি উপহার দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘আমরা চুরাশি’।

খেলাঘর চট্টগ্রাম মহানগরীর সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধুরী, আমরা চুরাশির সদস্য মায়া আফরোজ, এনামুল ইসলাম কাফি, বিদ্যুৎ ঘোষ, খেলাঘর চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক রুপক চৌধুরী, কবি আশীষ সেন ও উন্নয়নকর্মী সুমন চৌধুরী মনি।

অনুষ্ঠানে হাসান হাফিজুর রহমান সম্পাদিত ১৫ খণ্ডের ‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিলপত্র’ বই খেলাঘরের পাঠাগারের জন্য হস্তান্তর করা হয়।

এর আগে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে খেলাঘর মহানগরীর উদ্যোগে জাতির জনকের জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এর উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।