এবার চাকসু নির্বাচন হবে, আশা তথ্যমন্ত্রীর

ডাকসু নির্বাচন হয়ে যাওয়ার পর এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনও শিগগিরই হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন এ শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ছাত্র তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2019, 06:37 PM
Updated : 14 March 2019, 06:37 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তিনি এ আশা প্রকাশ করেন।

নেতৃত্ব বিকাশে ছাত্র সংসদের বিকল্প নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ অনুষ্ঠানে বলেন, “এখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন আছে, আশা করব খুব সহসা চাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে এবং বন্ধ্যাত্ব ঘুচবে।”  

‘কিছু ভুল-ত্রুটির পরও’ গত ১১ মার্চ ডাকসু নির্বাচন ‘সুষ্ঠু’ হয়েছে দাবি করে তিনি বলেন, “২৯ বছর পর যে নির্বাচন হয়েছে সেটি ইতিবাচক দিক। একটি হলে কিছু ভুলত্রুটির কথা বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বীকার করেছে, সেখানে তদন্ত হচ্ছে।”

‘ভালো’ নির্বাচন হয়েছে বলেই নির্বাচন বর্জনকারীদের একটি প্যানেল থেকে ডাকসুতে ভিপি নির্বাচিত হয়েছে বলে দাবি করেন তথ্যমন্ত্রী।

নিজের স্কুল জীবন, বিশ্ববিদ্যালয় জীবনের রাজনীতি ও বির্তক সংগঠনের সদস্য থাকা এবং ছাত্রলীগের হয়ে নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালনের স্মৃতি অনুষ্ঠানে স্মরণ করেন হাছান মাহমুদ।

তিনি বলেন, “আমার এ অবস্থানে আসা সম্ভব হত না, যদি স্কুল কলেজে নেতৃত্ব দেওয়ার সুযোগ না পেতাম। “

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদলয়ের প্রতিষ্ঠালগ্ন থেকেই এ বিভাগের শিক্ষার্থীরা তাদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে সৎ, দক্ষ ও বিজ্ঞানমনস্ক মানবসম্পদ তৈরি করেছে, যা বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য অত্যন্ত আনন্দের।

রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপাক  মনির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শিরীন আখতার, পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মো. সফিউল আলম।