চট্টগ্রামের ব্যবসায়ীদের সঙ্গে শেখ ফাহিমের মতবিনিময়

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর নেতারা মতবিনিময় করেছেন চট্টগ্রাম অঞ্চলের আটটি চেম্বারের নেতাদের সঙ্গে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2019, 03:01 PM
Updated : 18 Feb 2019, 03:01 PM

সোমবার চট্টগ্রামের আগ্রাবাদ হোটেলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন এফবিসিআইর জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম।

সভায় তিনি বলেন, “সরকারের অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা বিবেচনায় রেখে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরের লক্ষ্যে দেশের বেসরকারি খাত কাজ করে যাচ্ছে।

“দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের নানা সমস্যা নিয়ে আলোচনার জন্য এফবিসিসিআই সারা দেশের চেম্বারগুলোর সাথে আলোচনার এ উদ্যোগ নিয়েছে।”

সরকারের ভিশন ২০৪১ অনুসরণে এফবিসিসিআইয়ের ভিশন ২০৪১-এর উল্লেখ করে তিনি বলেন, বাণিজ্য ও অর্থনৈতিক নানা বিষয়ে নীতিগত সহায়তা প্রদানের লক্ষ্যে ‘এফবিসিসিআই ইন্সটিটিউট ফর ইকনোমিক পলিসি প্ল্যানিং এন্ড ডিজাইন’ প্রতিষ্ঠা করা হচ্ছে।

“খুব শিগগিরই ‘এফবিসিসিআই বিশ্ববিদ্যালয়’ প্রতিষ্ঠা করা হবে। প্রকৌশল ও কারিগরি প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে ‘এফবিসিসিআই ইনস্টিটিউট’ প্রতিষ্ঠার প্রক্রিয়া চলছে।”

সভায় চট্টগ্রাম অঞ্চলের আটটি চেম্বারের নেতারা এফবিসিসিআই সভাপতি পদে শেখ ফাহিমকে সমর্থন দেন বলে এফবিসিসিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম বলেন, “দেশের অর্থনীতিকে এগিয়ে নেওয়ার জন্য একজন যোগ্য নেতৃত্বগুণসম্পন্ন ব্যবসায়ী নেতা হিসেবে দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইতে শেখ ফজলে ফাহিম আগামী দিনের নেতৃত্ব পেতে যাচ্ছেন।”

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান বলেন, “শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে এফবিসিসিআই বেসরকারি খাতের উন্নয়নে আরও বেশি কার্যকর ভূমিকা রাখতে পারবে বলে আশা প্রকাশ করি।”

সভায় অন্যান্যের মধ্যে  চট্টগ্রাম উইমেন চেম্বারের সভাপতি মনোয়ারা হাকিম আলী, কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, খাগড়াছড়ি চেম্বারের সভাপতি কংজরী চৌধুরী, রাঙ্গামাটি চেম্বার সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া, বান্দরবান উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি লালছানী লুসাই প্রমুখ বক্তব্য রাখেন।