চট্টগ্রামে চাঁদা দাবির অভিযোগে ২ ভুয়া সাংবাদিক আটক

চট্টগ্রামে  চাঁদা দাবির অভিযোগে দুইজন ভুয়া সাংবাদিক আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2018, 04:10 PM
Updated : 17 Nov 2018, 04:51 PM

মঙ্গলবার রাতে কোতয়ালী থানার পুলিশ এই থানা সংশ্লিষ্ট এলাকা এবং বায়েজিদ বোস্তামী এলাকা থেকে আয়াজ সিদ্দিকী ওরফে সামির (২৬) ও ইমরান হোসেন ওরফে রবিনকে (২৩) গ্রেপ্তার করে।

আয়াজ বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের আহম্মদ সিদ্দিকীর ছেলে এবং ইমরান রাঙ্গুনিয়া উপজেলার পূর্ব কোদালা এলাকার ফখরুল আহাম্মদের ছেলে। 

কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “আয়াজ সিদ্দিকী মঙ্গলবার বিকালে কোতয়ালী থানায় এসে নিজেকে যমুনা টিভির ক্রাইম রিপোর্টার পরিচয় দিয়ে বলে, ইমরান নামে একজন তাদের রিপোর্টার পরিচয় দিয়ে বিভিন্ন এলাকায় ভিজিটিং কার্ড প্রদর্শন করছে।”

বিষয়টি সন্দেহ হওয়ায় আয়াজকে আটকে রেখে যমুনা টিভির চট্টগ্রাম ব্যুরো অফিসের রিপোর্টারদের সঙ্গে যোগাযোগ করে পুলিশ। 

“তাদের (যমুনা টিভির) একজন থানায় এসে জানান এই ব্যক্তি  তাদের রিপোর্টার নন। পরে তার স্বীকারোক্তি মোতাবেক বায়েজিদ এলাকা থেকে রাতে ইমরানকে গ্রেপ্তার করা হয়।’’

ওসি মহসিন বলেন, এর আগেও যমুনা টিভির চট্টগ্রাম অফিসে গিয়ে ব্যুরো প্রধানের সঙ্গে দেখা করে ইমরান সম্পর্কে অবহিত করেন আয়াজ।

আয়াজ তাদের জানায়, ইমরান নিজেকে যমুনা টিভির রিপোর্টার দাবি করে বিভিন্ন জনের কাছ থেকে ৫০ হাজার টাকা আদায় করেছে।   

পরে আয়াজ কোতয়ালী থানায় এসে পুনরায় ইমরানের বিরুদ্ধে অভিযোগ করে।

ইমরানের কাছ থেকে যমুনা টিভির সকল পরিচয়পত্র, ১৮টি ভিজিটিং কার্ড, মাইটিভির একটি ওয়ার্লেসের মতো বুম, মাইটিভির আইডি কার্ডসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়।

ইমরান মাইটিভিরও সাংবাদিক নন বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

তবে গ্রেপ্তার হওয়া দুজনই পরস্পর যোগসাজশে বিভিন্ন সময়ে টিভি চ্যানেলের ভুয়া আইডি ও ভিজিটিং কার্ড ব্যবহার করে চাঁদা আদায় করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছেন তারা।