হালিশহরে যুবক খুনের ঘটনায় গ্রেপ্তার ১০ কিশোর

ঈদের পরদিন রাতে চট্টগ্রামের হালিশহরে যুবক খুনের ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 11:50 AM
Updated : 21 June 2018, 06:25 AM

টানা অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগর নগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট ও হালিশহর থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে বলে অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম জানিয়েছেন।

বুধবার বিকালে নগর পুলিশ সদর দপ্তরে তিনি সাংবাদিকদের বলেন, গ্রেপ্তারকৃতরা সবাই হত্যাকাণ্ডে জড়িত, এরা কিশোর অপরাধী; সবার বয়স ১৫ থেকে ১৮ বছরের মধ্যে।

অভিযানে তাদের গ্রেপ্তারের পাশাপাশি ‘হত্যাকাণ্ডে ব্যবহৃত’ রক্তমাখা একট ছুরি ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলেও পুলিশ কর্মকর্তা আমেনা জানান।

তিনি বলেন, “এরা সবাই নিম্নবিত্ত পরিবারের সন্তান; দল বেঁধে চলাফেরা করে। পথিমধ্যে কাউকে পেলে তাদের মারধর করে টাকা পয়সা ও মোবাইল হাতিয়ে নেয়।

“ঘটনার দিন সুমনের কাছে একটি স্মার্ট মোবাইল ফোন দেখতে পেয়ে তা ছিনিয়ে নিতে চায় গ্রেপ্তার হওয়ারা। এটা নিয়ে ধস্তাধস্তির এক পর্যায়ে সুমনকে ছুরিকাঘাত করা হয়। পরে অতিরিক্ত রক্তক্ষরণে সুমন মারা যায়।”

রোববার রাতে সুমন ও তার অপর তিন বন্ধূ বিডিআর সিনেমা হল সিনেমা দেখে বাসায় ফেরার পথে একদল কিশোর তাদের পথরোধ করে মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় তারা ছুরি দেখিয়ে ভয়ভীতি দেখায়। পরে সমুন ও তার বন্ধু নুরুল আলমের পায়ে ছুরি দিয়ে আঘাত করে।

চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করে।

হত্যাকাণ্ডের সময় গ্রেপ্তার হওয়া ১০ জনসহ মোট ১১ জন ছিল বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তা। 

তিনি বলেন, এদের সবার বাসা কাছাকাছি এলাকায়। এরা চার/পাঁচ জন করে দলবদ্ধ হয়ে হালিশহর এলাকায় ঘোরাফেরা করে। সবসময় নিজেদের কাছে ছুরিও রাখে। পথে কাউকে পেলে তার কাছ থেকে টাকা পয়সা ও মোবাইল ছিনিয়ে নেয়।

হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) বদরুল কবীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘটনার দিন বাসায় ফেরার পথে সুমন ও তার অপর তিন বন্ধুর পথরোধ করে তারা সবাই মিলে। তাদের চারজনের মধ্যে একজনের কাছে মোবাইল ফোন ছিল না। অন্য তিনজনের মধ্যে একজন মোবাইল ফোন দিয়ে দিলেও সুমন ও নুরুল আলম দিতে চায়নি।

ভয় দেখানোর পরও তারা মোবাইল সেট না দেওয়ায় তাদের ছুরিকাঘাত করা হয় বলে গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে তিনি জানান।

পুলিশ কর্মকর্তা বদরুল বলেন, ছুরিকাঘাত করে তারা তিন জনের মোবাইল সেট নিয়ে দৌড়ে পালিয়ে যায়।

অভিযানে নিহত সুমনও প্রাপ্ত নামে তাদের অপর এক বন্ধুর মোবাইল সেট উদ্ধার করা হলেও একটি সেট এখনও উদ্ধার করা যাযনি।

বদরুল জানান, ঈদের আগে পাঁচ হাজার টাকায় সুমন তার মোবাইল ফোন সেটটি কিনেছিল। তাই সেটটি না দিতে তাদের সাথে ধস্তাধস্তি করে।