ভুয়া পুলিশকে পিটিয়ে আসল পুলিশের হাতে দিল জনতা

কারা ফটকে পুলিশ পরিচয়ে আসামির স্বজনদের কাছ থেকে টাকা হাতানোর অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2018, 01:35 PM
Updated : 21 May 2018, 01:35 PM

সোমবার দুপুরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সামনে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার মো. নাইমুল ইসলাম ওরফে মিরাজ (৩২) চট্টগ্রামের মিরসরাই এলাকার বাসিন্দা।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নাইমুল কারাগারে বন্দিদের দেখতে যাওয়া স্বজনদের জামিন করিয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতেন।

সুমি বেগম নামে এক নারীর স্বামী মাদক মামলায় গত ২৬ এপ্রিল থেকে কারাগারে আটক আছে জানিয়ে ওসি মহসিন বলেন, “গত ১৪ মে সুমি কারাগারে তার স্বামীকে দেখতে যান। সেখানে নাইমুল এসআই পরিচয় দিয়ে তার স্বামীকে গ্রেপ্তার করেছেন বলে জানান।

“এসময় নাইমুল সুমির স্বামীকে কারাগার থেকে বের করে দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা আদায় করেন। এরপর থেকে তার মোবাইল বন্ধ করে রাখেন।”

ওসি মহসিন জানান, সোমবার দুপুরে সুমি স্বামীর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে কারাফটকে নাইমুলের দেখা পান। এসময় জামিনের বিষয়টি নিয়ে জানতে চাইলে নাইমুল সুমিকে গালাগাল করে তার স্বামীর আরও ক্ষতি করার হুমকি দেন।

“এসময় সুমি চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এসে নাইমুলকে মারধর করে পুলিশে দেয়।”

এ ঘটনায় সুমি বেগম কোতোয়ালী থানায় একটি মামলা করেছেন বলে জানান ওসি মহসিন।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে নাইমুল জানিয়েছেন, প্রতিদিন তিনি কারাফটক এলাকায় ঘোরাঘুরি করে বন্দি আসামির স্বজনদের কাছে নিজেকে কখনও পুলিশ, কখনও আইনজীবীর লোক আবার কখনও আদালতের পেশকার পরিচয় দেন। স্বজনরা তার কথায় প্রলুব্ধ হলে আসামির জামিন করিয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেন।