ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলার পর চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে কর্মসূচি

এইচএসসি পরীক্ষার্থীদের ‘জিম্মি করে অর্থ আদায়’ করায় চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের শাস্তি দাবি করে মানববন্ধন হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2018, 04:53 PM
Updated : 8 April 2018, 04:53 PM

রোববার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে নগরীর তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের ‘সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে আয়োজিত এই কর্মসূচি থেকে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিও জানানো হয়।

সমাবেশে শ্যামলী আইডিয়েল টেকনিক্যাল কলেজের শিক্ষার্থী ঝলক আহমেদ বলেন, “ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি শিক্ষার্থীদের শিক্ষাজীবন রক্ষার জন্য কথা বলেছেন এবং আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। এতে নয় শতাধিক এইচএসসি পরীক্ষার্থীর শিক্ষাজীবন ঝুঁকিমুক্ত হয়েছে।”

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের শিক্ষার্থীদের এইচএসসির প্রবেশপত্র আটকে প্রত্যেকের কাছ থেকে পাঁচ হাজার টাকা ৪৬ লাখ টাকা অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে করেন তারা।

অধ্যক্ষ জাহেদ খান গত ৪ এপ্রিল ছাত্রলীগ নেতা রণির বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন।

তার আগে গত ৩১ মার্চ রণি চকবাজার থানায় অধ্যক্ষ জাহেদ খানের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ নেওয়া এবং বিজ্ঞান কলেজের ছাত্রদের অন্য কলেজের নামে রেজিস্ট্রেশন করানোর ঘটনায় প্রতারণার অভিযোগ এনে মামলা করেন। 

সমাবেশে শ্যামলী আইডিয়েল টেকনিক্যাল কলেজ, চট্টগ্রাম বিজ্ঞান কলেজ ও এনআইটি প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়।

সমাবেশে সংহতি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগনেতা এএইচ মানিক, যুবলীগনেতা এস কে মাহমুদ হিরু, তোসাদ্দেক নুর চৌধুরী প্রমুখ।