পর্দা উঠল চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলার

নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বারের আয়োজনে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 01:51 PM
Updated : 3 March 2018, 01:51 PM

শনিবার বিকালে নগরীর আগ্রাবাদে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে ২৬তম এ মেলার উদ্বোধন করেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মেলা কমিটির চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম ও কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।

প্রতিবারই নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে মেলা প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। প্রথমবারের মতো এবারই কয়েক কিলোমিটার দূরে চট্টগ্রাম চেম্বার নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে উদ্বোধনী অনুষ্ঠান হল।  

এ প্রসঙ্গে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও বঙ্গবন্ধু কনফারেন্স হল চট্টগ্রাম চেম্বার ও চট্টগ্রামের জন্য গুরুত্বপূর্ণ।

“সেকারণে বিশ্বমানের এ স্থানে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলা কার্যক্রমের সাথে উদ্বোধনের স্থানের কোনো সম্পর্ক নেই।”

মেলার পর্দা উঠলে বিভিন্ন স্টল বা প্যাভিলিয়নের নির্মাণকাজ পুরোপুরি শেষ হয়নি।

মাসব্যাপী এ মেলার কার্যক্রম রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে উল্লেখ করে চেম্বার সভাপতি বলেন, মেলার অধিকাংশ স্টল/প্যাভিলিয়ন প্রস্তুত হয়েছে।

এবারের মেলায় সাড়ে চারশ’র মতো বিভিন্ন প্রতিষ্ঠান স্টল ও প্যাভিলিয়নে অংশ নিচ্ছে।

মেলায় পার্টনার কান্ট্রি হিসেবে আছে থাইল্যান্ড। এর বাইরে ভারত, ইরান ও মরিশাসের স্টল থাকবে মেলায়।

প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত চলা এ মেলায় প্রবেশ মূল্য রাখা হয়েছে ১০ টাকা।