চট্টগ্রামে আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

চট্টগ্রামে শুরু হয়েছে তিনদিনের আর্ন্তজাতিক পর্যটন মেলা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2017, 02:44 PM
Updated : 16 Nov 2017, 02:53 PM

বৃহস্পতিবার নগরীর পেনিনসুলা হোটেলে মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

ভ্রমণ বিষয়ক পাক্ষিক দ্য বাংলাদেশ মনিটর ইউএস-বাংলা এয়ারলাইন্সের সহযোগিতায় নবম বারের মতো এ মেলার আয়োজন করেছে। 

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী ড. মো. নাসির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার পরিচালক অঞ্জন শেখর দাশ, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (মার্কেটিং সার্পোট) মো. কামরুল ইসলাম, বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

অনুষ্ঠানে মেয়র আ জ ম নাসির উদ্দিন চট্টগ্রামের পর্যটন সম্ভবনাকে বিবেচনায় নিয়ে অঞ্চলটিকে একটি ট্যুরিস্ট হাব হিসেবে ঘোষণার দাবি জানান।

তিনি বলেন, আগামী কয়েক মাসের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে নিয়ে এ অঞ্চলের পর্যটনের উন্নয়নে বেশ কয়েকটি উদ্যোগ নিতে যাচ্ছে।

চট্টগ্রামের এ পর্যটনমেলায় বিমান সংস্থা ইউএস বাংলা, রিজেন্ট এারওয়েজ ছাড়াও ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, বিনোদন পার্ক ও পর্যটন ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিমান টিকিট, ট্যুর প্যাকেজ, হোটেল রুম এবং অন্যান্য পণ্য ও সেবার ওপর বিশেষ মূল্যছাড় দিচ্ছে।

আগামী শনিবার পর্যন্ত এ পর্যটনমেলা প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে থেকে রাত আটটা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

প্রতিদিন দর্শনার্থীদের জন্য থাকবে সিঙ্গাপুর, কলকাতা ও ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে বিমান টিকিটসহ আকর্ষণীয় র‌্যাফেল ড্র এর পুরস্কার।