ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যায় আরও একজন গ্রেপ্তার

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 08:10 PM
Updated : 21 Oct 2017, 08:23 PM

শনিবার রাতে দেওয়ান হাট এলাকার রেল লাইন থেকে ফয়সাল আহম্মেদ পাপ্পুকে (২২)  গ্রেপ্তার করা হয় বলে মামলার তদন্ত কর্মকর্তা ও সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন জানান।

লালখানবাজার এলাকার বাঘঘোনার বাসিন্দা পাপ্পু সুদীপ্তকে পিটিয়ে হত্যার ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন বলে পুলিশের দাবি।

তাকে নিয়ে এ হত্যাকাণ্ডে মোট চারজনকে গ্রেপ্তার করল পুলিশ।

গত ৬ অক্টোবর নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় নগর ছাত্রলীগের সহ সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

সুদীপ্ত বিশ্বাস

সরকারি সিটি কলেজের সাবেক ছাত্র ও ছাত্রলীগ নেতা সুদীপ্তকে হত্যার পর থেকে তার পক্ষের লোকজন হত্যাকাণ্ডের জন্য কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমানে লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারীদের দায়ী করে আসছে। মাসুম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাসিরের অনুসারী।

পরিদর্শক রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পাপ্পুকে গ্রেপ্তারের পর তাকে নিয়ে অভিযান চালিয়ে কোতোয়ালি থানার তিন পুলের মাথা এলাকার একটি নালা থেকে ‘সুদীপ্ত হত্যায় ব্যবহৃত রড’ উদ্ধার করেছেন তারা।

“সুদীপ্তকে যে ছয়জন পিটিয়েছে তাদের মধ্যে পাপ্পু একজন। সে লোহার রড দিয়ে সুদীপ্তকে আঘাত করে।”

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ)  শাহ মো. আব্দুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাপ্পু জানিয়েছে, সুদীপ্তর ওপর হামলা করে চলে যাওয়ার সময় তিনপুলের মাথায় তাদের বহনকারী সিএনজি অটোরিকশাটি বিকল হয়ে যায়। এ সময় তাদের অটোরিকশায় থাকা রড, লাঠিসোটা নালায় ফেলে দেয়। তার দেখানো জায়গা থেকে রডটি উদ্ধার করা হয়।”