কদমতলী-দেওয়ানহাট ফ্লাইওভারের সংস্কার শুরু

গৃহকর নিয়ে আতঙ্কিত না হয়ে আপিল করলে তা সহনীয় পর্যায়ে নির্ধারণ করে দেওয়া হচ্ছে বলে জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2023, 01:57 PM
Updated : 27 March 2023, 01:57 PM

নগরীর কদমতলী-দেওয়ানহাট ফ্লাইওভারের সংস্কার কাজ উদ্বোধন করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, এ এলাকার বাকি সড়কও তার মেয়াদেই সংস্কার করা হবে।

সোমবার উত্তর পাঠানটুলী ওয়ার্ডের অংশে ফ্লাইওভারের সংস্কার কাজ উদ্বোধন করেন মেয়র।

বটতলী স্টেশন থেকে ডিটি রোডের ধনিয়ালাপাড়া পর্যন্ত প্রায় এক কিলোমিটার দীর্ঘ এ ফ্লাইওভার সংস্কারে এক কোটি ৮৯ লাখ টাকা ব্যয় হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ২০১২ সালের জুলাইয়ে এ ফ্লাইওভারের নির্মাণ কাজ শুরু করে ২০১৫ সালের ডিসেম্বরে তা যান চলাচলের জন্য খুলে দেয়। এটি নির্মাণে ব্যয় হয়েছিল ৫৮ কোটি টাকা।

অনুষ্ঠানে মেয়র রেজাউল বলেন, আড়াই হাজার কোটি টাকার প্রকল্পসহ চলমান সবগুলো প্রকল্প বাস্তবায়িত হলে চট্টগ্রামের এমনকি ওয়ার্ড পর্যায়েও কোনো কাঁচা সড়ক থাকবে না।

উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে ভবিষ্যতে চট্টগ্রামে আন্তর্জাতিক বড় বড় বিনিয়োগ আসবে বলেও আশা করছেন তিনি। এতে বেকারত্বের সমস্যার সমাধানের পাশাপাশি চট্টগ্রাম হয়ে উঠবে বিশ্ব বাণিজ্যের কেন্দ্র।

গৃহকর নিয়ে আতঙ্কিত না হয়ে আপিল করলে তা সহনীয় পর্যায়ে নির্ধারণ করে দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, “আপনাদের দেওয়া করের টাকায় গড়ব তিলোত্তমা চট্টগ্রাম।”

অনুষ্ঠানে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস কাজেমী ও সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান মহসিন উপস্থিত ছিলেন।