বিচারের জন্য প্রস্তুত মিতু হত্যা মামলা

গত বছরের ১০ অক্টোবর অভিযোগপত্র গ্রহণ করেছিল আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 02:32 PM
Updated : 11 Jan 2023, 02:32 PM

মাহমুদা আক্তার মিতু হত্যা মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে চট্টগ্রামের জজ আদালতে পাঠানো হয়েছে।

বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের সেরেস্তায় নথিপত্র পাঠান অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আবদুল হালিম।

মহানগর জজ আদালতের পিপি আবদুর রশিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মামলার নথিপত্র আগামীকাল (বৃহস্পতিবার) পাব। তারপর অভিযোগ গঠন বিষয়ক শুনানির তারিখ নির্ধারণ করবে আদালত।”

গত বছরের ১৩ সেপ্টেম্বর মিতুর স্বামী বাবুল আক্তারসহ সাতজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই); ১০ অক্টোবর চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর আদালত তা গ্রহণ করে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় মিতুকে প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা করেছিলেন সে সময় পুলিশ সুপার পদে থাকা বাবুল আক্তার।

নানা ঘটনাপ্রবাহের মধ্যে পিবিআই তদন্তে আসার পর বাবুল আক্তারকেই খুনের পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত করে। এরপর মিতুর বাবা আরেকটি মামলা করলেও তা শেষ পর্যন্ত আদালতে টেকেনি। নিজের করা মামলায়ই এখন বিচারের মুখোমুখি বাবুল।

এদিকে গত বছরের ৩০ নভেম্বর এই মামলার পলাতক দুই আসামি কামরুল ইসলাম শিকদার ওরফে মুছা ও খায়রুল ইসলাম ওরফে কালুকে আদালতে উপস্থিত হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছিলেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিম।

এই হত্যা মামলার প্রধান আসামি সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, “আসামিদের আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। বিষয়টি প্রতিবেদন আকারে আদালতকে জানানো হয়েছে। নিয়ম অনুসারে এখন বিচারিক আদালতে মামলাটির অভিযোগ গঠন বিষয়ক শুনানি শুরু হবে।”

আরও পড়ুন

Also Read: মিতু হত্যা: বাবুল আক্তারের মামলায় তার বিরুদ্ধেই অভিযোগপত্র

Also Read: মিতু হত্যা: পলাতক ২ আসামির বিরুদ্ধে বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ

Also Read: মিতু হত্যা: বাদী বাবুল আক্তার যেভাবে আসামি

Also Read: নিজের মামলাতেই গ্রেপ্তার বাবুল আক্তার

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক