অনিয়ম: চট্টগ্রামের ৯ ফিলিং স্টেশনকে জরিমানা

আগামিতেও ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2022, 06:28 PM
Updated : 9 August 2022, 06:28 PM

ওজনে কারচুরি এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অপরাধে চট্টগ্রামের নয়টি তেলরে পাম্প ও ফিলিং স্টেশনকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর চান্দগাঁও, দুই নম্বর গেইট, বাকলিয়া, টাইগার পাস, ডিটি রোড ও পাহাড়তলী এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথক অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

Also Read: ওজনে কারচুপি: চট্টগ্রামে দুটি পেট্রল পাম্পকে শাস্তি

একটি ভাম্যমাণ আদালতের নেতৃত্ব দেওয়া কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. ওমর ফারুক জানান, অভিযানে অনেক প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র ছিল না এবং বেশি দামে বিক্রির অভিযোগ ছিল। সেকারণে এসব জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

ওমর ফারুক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত খান অ্যান্ড ব্রাদার্সকে ১০ হাজার, ফসিল পাম্পকে ১০ হাজার, কর্ণফুলী ফিলিং স্টেশনকে ২০ হাজার ও মির ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস রিফুইলিং স্টেশন ১-কে ৫০ হাজার, নূরে মদিনা সিএনজি ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা পরিচালিত আদালত ফয়েজ আহমদ সন্সকে ১০ হাজার টাকা, বাদশা মিয়া ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক