এবার কর্মবিরতিতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

সোম ও মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা এবং বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষক সমিতি সর্বাত্মক কর্মবিরতি পালন করবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 03:22 PM
Updated : 4 Feb 2024, 03:22 PM

উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার কর্মবিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 

রোববার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেয় সমিতি।

প্রশাসনের বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে গত বছর ১৮ ডিসেম্বর উপাচার্য শিরীণ আখতার এবং উপ-উপাচার্য বেনু কুমার দের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে শিক্ষক সমিতি। এরই ধারাবাহিকতায় এবার কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছে।

সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক বলেন, “সোম ও মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা এবং বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষক সমিতি সর্বাত্মক কর্মবিরতি পালন করবে।

“তবে বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা এই কর্মবিরতি আওতামুক্ত থাকবে। পরবর্তীতে অতিরিক্ত ক্লাস নিয়ে সম্ভাব্য ক্ষতি পুষিয়ে দেওয়ার উদ্যোগ গ্রহণ করব আমরা।”

আব্দুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আন্দোলন করছি। তাই বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষককে কর্মবিরতির আহ্বান করা হয়েছে। আর আমরা আশা করছি এরকম ন্যায়সঙ্গত আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের সকল সাধারণ শিক্ষক এগিয়ে আসবেন।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি হাফিজুর রহমান ছিদ্দিকী, সহ-সভাপতি মুহাম্মদ আলা উদ্দিন, কার্যনির্বাহী সদস্য লায়লা খালেদা এবং মোহাম্মদ শেখ সাদী।