আনোয়ারায় ১০ লাখ মানুষের সমাগম চায় আওয়ামী লীগ

“আমরা না চাইতেই চট্টগ্রামকে অনেক কিছু দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা, এবার আমাদের দেবার পালা,” বলেন মফিজুর।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2023, 02:42 PM
Updated : 27 Oct 2023, 02:42 PM

সাড়ে পাঁচ বছর বাদে শনিবার দক্ষিণ চট্টগ্রামের কোনো জনসভায় অংশ নিতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের পর আনোয়ারায় কোরিয়ান ইপিজেডের মাঠে ওই জনসভার প্রস্তুতি নেওয়া হয়েছে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের সব প্রস্তুতি শেষ। মাঠ প্রস্তুত। মাঠের আশেপাশের সব প্রস্তুতিও নেওয়া হয়েছে। আমাদের লক্ষ্য এবার ১০ লাখ মানুষের জন সমাগম ঘটানো।

“বেশ কয়েক বছর পর নেত্রী দক্ষিণ চট্টগ্রামে সমাবেশ করবেন। ফলে স্বাভাবিক ভাবেই নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আগ্রহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সামনেই নির্বাচন। আশা করছি শনিবারের জনসভায় প্রধানমন্ত্রী আগামী নির্বাচন নিয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। আমরা সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

মফিজুর রহমান বলেন, “নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমরা না চাইতেই চট্টগ্রামকে অনেক কিছু দিয়েছেন। উনার ভবিষ্যতমুখী কর্মপরিকল্পনার ফসল বঙ্গবন্ধু টানেল। এবার আমাদের দেবার পালা।

“আগামী নির্বাচনে দলকে বিজয়ী করে আবার রাষ্ট্রক্ষমতায় নিয়ে যাওয়া দলের নেতাকর্মী হিসেবে আমাদের দায়িত্ব।”

এর আগে ২০১৮ সালের ২১ মার্চ পটিয়ায় জনসভায় অংশ নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সবশেষ গত বছরের ৪ ডিসেম্বর নগরীর পলোগ্রাউন্ডে আরেক জনসভায় তিনি অংশ নেন।

শনিবারের সমাবেশে লোক সমাগম ঘটাতে প্রস্তুতি নিয়েছে নগর আওয়ামী লীগ এবং উত্তর জেলা আওয়ামী লীগও। ইতিমধ্যে স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা একাধিকবার জনসভাস্থল পরিদর্শন করেছেন।

জানতে চাইলে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, “আগামী ২৮ অক্টোবর দেশ ও জাতির জন্য একটি অহংকার ও গর্ব করার মত একটি মর্যাদার দিন।

“এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফূলীর তলদেশ দিয়ে নির্মিত দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্ব বৃহৎ ও একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ট্যানেল উদ্বোধন করে জাতি-ধর্ম-দল-বর্ণ নির্বিশেষে সকল বাঙালির ললাটে আরেকটি বড় বিজয় তিলক উড়িয়ে দেবেন।”

শনিবার বেলা সাড়ে ১১টায় কোরিয়ান ইপিজেড মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।