দুর্দান্ত বোলিংয়ে কিউইদের নায়ক হেনরি

এবারের আসরে নিউ জিল্যান্ডের প্রথম ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন ম্যাট হেনরি। পরের ম্যাচে পেয়েছিলেন চার উইকেট। এরপর থেকে আর সেভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। মহা গুরুত্বপূর্ণ ম্যাচে ছন্দে ফিরলেন এই পেসার। দলকে নিয়ে গেলেন ফাইনালে। প্রথম সেমি-ফাইনালে ভারতের বিপক্ষে অসাধারণ বোলিং করে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2019, 04:32 PM
Updated : 10 July 2019, 04:32 PM

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ফাইনালে ওঠার লড়াইয়ে ১৮ রানে জিতেছে নিউ জিল্যান্ড। ৩৭ রানে ৩ উইকেট নিয়ে এতে সবচেয়ে বড় অবদান হেনরির।

বিশ্বকাপে দ্বিতীয় ও ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার সময় হেনরি জানান, মাঝারি পুঁজি নিয়ে জেতার আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিলেন তারা।

“আমাদের বিশ্বাস ছিল-আমরা জানতাম যে, আমাদের ভালো বল করতে হবে। অবশ্যই তারা বিশ্বমানের ব্যাটসম্যান… আমরা জানতাম, ম্যাচ জিততে তাদের আউট করতে হবে।”

ইনিংসের দ্বিতীয় ওভারে হেনরি কট বিহাইন্ড করে ফিরিয়ে দেন এবারের আসরে রেকর্ড পাঁচটি সেঞ্চুরি করা রোহিত শর্মাকে। হেনরির অফ স্টাম্প ঘেঁষা বলে খুব বেশি কিছু করার ছিল না এই ওপেনারের।

নিজের পরের ওভারে আরেক ওপেনার লোকেশ রাহুলকে কট বিহাইন্ড করে দেন হেনরি। পরে বিদায় করেন দিনেশ কার্তিককে। টানা সাত ওভারের স্পেলে ২৩ রানে ৩ উইকেট নিয়ে ভারতকে কাঁপিয়ে দেন। রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে লড়াইয়ে ফিরলেও শেষরক্ষা করতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠে নিউ জিল্যান্ড।