প্রতিটি ম্যাচকে প্রথম ভেবে খেলে সাফল্য রোহিতের

প্রতিটি ম্যাচকে প্রথম ভেবে খেলাকে বিশ্বকাপে নিজের সাফল্যের কারণ বলে জানিয়েছেন রোহিত শর্মা। ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের হয়ে বিশ্বকাপ জয়কেই বেশি প্রাধান্য দিচ্ছেন বলেও জানিয়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2019, 02:52 PM
Updated : 7 July 2019, 03:49 PM

শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলে প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে পাঁচটি সেঞ্চুরি করার কীর্তি গড়েন রোহিত। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান তার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর নিজের কৌশলের কথা জানান রোহিত।

“প্রতিদিন একটি নতুন দিন। আমি নতুন করে শুরু করি, আমি ভাবার চেষ্টা করি যে আমি কোনো ওডিআই খেলিনি, টুর্নামেন্টে কোনো সেঞ্চুরি পাইনি।”

চলতি বিশ্বকাপের পাঁচ সেঞ্চুরিকে ওয়ানডেতে করা নিজের তিনটি ডাবল সেঞ্চুরির চেয়ে এগিয়ে রাখবেন কিনা এমন প্রশ্নের জবাবে রোহিত দলের সাফল্যকেই শেষ কথা বলে জানান।

“যদি আমরা বিশ্বকাপ জিতি, তাহলে সম্ভবত আমি রাখব। যদি না জিতি, তাহলে আমি রাখতে পারব না। কারণ শেষ পর্যন্ত শিরোপা জেতাটা গুরুত্বপূর্ণ।”

“ক্রিকেটার হিসেবে আমাদের জন্য, নিজেদের কাজটা করা জরুরি। কারণ আমরা সবাই এই বিশ্বকাপ জিততে চাই। … আমাদের কাজটা হলো এগিয়ে যাওয়া এবং ফাইনালটা জেতা।”

“কিন্তু যতক্ষণ লক্ষ্য অর্জিত না হচ্ছে, টুর্নামেন্টে আপনি কত রান করলেন বা কতগুলো সেঞ্চুরি পেলেন কোনোটাতেই কিছু যায় আসে না। তাতে আপনি তৃপ্তি বোধ করবেন না।”

২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান করে প্রতিযোগিতার এক আসরে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েন শচিন টেন্ডুলকার। চলতি বিশ্বকাপে এ পর্যন্ত ৬৪৭ রান করা রোহিতের সামনে হাতছানি রয়েছে রেকর্ডটি নিজের করে নেওয়ার।