ভারত ম্যাচের আগে মাহমুদউল্লাহর চোটের ধাক্কা

বিশ্বকাপে বাংলাদেশের পরের ম্যাচের আগে লম্বা বিরতি। তবে এরপরও শঙ্কায় থাকতে হবে চোটে পড়া মাহমুদউল্লাহকে পাওয়া নিয়ে। ডান পায়ের কাফ মাসলের চোটে এক সপ্তাহ থেকে ১০ দিনের বিশ্রামে থাকতে হবে অভিজ্ঞ এই ক্রিকেটারকে।

আরিফুল ইসলাম রনিআরিফুল ইসলাম রনিসাউথ্যাম্পটন থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2019, 09:14 PM
Updated : 24 June 2019, 09:14 PM

সোমবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে উইকেটে যাওয়ার একটু পরই খোঁড়াতে শুরু করেন মাহমুদউল্লাহ। ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দিয়ে যান। তখনই চোখে পড়ে তার ডান পায়ে টেপ পেঁচানো।

খানিক পর আবার খোঁড়াতে শুরু করলে ফিজিওকে মাঠে আসতে হয় আরেকবার। তাতেও অবস্থার উন্নতি হয়নি। মাহমুদউল্লাহও উইকেট ছেড়ে যাননি। খুঁড়িয়ে খুঁড়িয়েই সঙ্গ দিয়ে গেছেন মুশফিকুর রহিমকে। দৌড়ে দুই, এমনকি তিন রানও নিয়েছেন। গড়ে তুলেছেন গুরুত্বপূর্ণ জুটি। পরে ফিল্ডিংয়ে নামেননি তিনি।

ম্যাচের পর স্ক্যান করানো হয় মাহমুদউল্লাহর। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তার অবস্থা জানালেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ।

“স্ক্যানে ওর গ্রেড ওয়ান টিয়ার ধরা পড়েছে। এছাড়া আর কিছু বলার উপায় আপাতত নেই। আগামীকাল ফিজিওর সঙ্গে কথা বলে হয়তো বিস্তারিত কিছু জানা যাবে। তবে গ্রেড ওয়ান টিয়ারের ক্ষেত্রে সাধারণত ৭ থেকে ১০ দিন সময় লাগে।”

ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ আগামী ২ জুলাই বার্মিংহামে। সময় আছে এক সপ্তাহ। দল সূত্রে জানা গেছে, মাহমুদউল্লাহ নিজে এই সময়ের মধ্যে ফিট হয়ে ভারত ম্যাচে মাঠে নামতে পারবেন বলে দারুণ আত্মবিশ্বাসী।