সাকিব নিজের সেরাটা দিচ্ছে: অধিনায়ক

বিশ্বকাপে কিছু একটা প্রমাণের পণ করে যেন নেমেছেন সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন এবারের আসরে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করেন, নিজের সেরাটা দিচ্ছেন সাকিব। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 07:59 PM
Updated : 17 June 2019, 08:21 PM

বোলিংয়ে ভালো করছেন সাকিব, এখন পর্যন্ত নিয়েছেন পাঁচ উইকেট। চমকে দিয়েছেন ব্যাটিংয়ে। টানা চার ম্যাচে খেলেছেন পঞ্চাশ ছোঁয়া ইনিংস। এর শেষ দুটিতে তুলে নিয়েছেন সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার অপরাজিত ১২৪ রানের ইনিংসের ওপর ভর করে ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফির আশা, নিজের সেরা খেলাটা ধরে রাখবেন সাকিব।

“সাকিব আগেই বলেছিল এবার বিশ্বকাপের অর্থটা ওর কাছে কী। ও এখানে নিজের সেরাটা দিচ্ছে। প্রত্যেকটা ম্যাচেই এক্সপশনাল কিছু করছে। আশা করি, ও এটা ধরে রাখবে।”

“আশা করি, অন্যরাও এগিয়ে আসবে, ওর সঙ্গে অবদান রাখবে। আজ তামিম ভালো শুরু করেছিল। এমনকি সৌম্যও ভালো শুরু করেছিল। ম্যাচ শেষ করে আসা লিটন অসাধারণ ব্যাটিং করেছে।”

৩২১ রান তাড়ায় ৫১ বল বাকি থাকতে ৭ উইকেটের জয়ে বড় অবদান রয়েছে লিটনের। চতুর্থ উইকেটে সাকিবের সঙ্গে ১৮৯ রানের জুটি উপহার দেওয়া এই তরুণ অপরাজিত থাকেন ৯৪ রানে। মিডল অর্ডারে তিনি যেভাবে মানিয়ে নিয়েছেন তাতে মুগ্ধ মাশরাফি।

“লিটন সাধারণত ওপেনিংয়ে খেলে বা তিনে ব্যাটিং করে। ওকে পাঁচে খেলতে বলাটা আমাদের জন্য কঠিন ছিল। ভালো ব্যাপার হল ও দারুণভাবে মানিয়ে নিয়েছে। আর নিজেকে মেলে ধরেছে।”