ভারতকে হারাতে কঠিন সুযোগও কাজে লাগাতে চান ফার্গুসন

শক্তিশালী ভারতকে হারাতে কঠিন সুযোগগুলোও হাতছাড়া করা যাবে না বলে মনে করেন নিউ জিল্যান্ডের লকি ফার্গুসন। সুযোগ কাজে লাগিয়ে চাপ তৈরি করে শুরুতেই উইকেট নিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে নিতে চান গতিময় এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2019, 11:46 AM
Updated : 12 June 2019, 11:46 AM

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় ট্রেন্টব্রিজে ভারতের মুখোমুখি হবে নিউ জিল্যান্ড। এখন পর্যন্ত বিশ্বকাপে অপরাজিত রয়েছে কেবল এই দুটি দল। নিজেদের প্রথম তিন ম্যাচে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে কেন উইলিয়ামসনের দল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই জয়ে বিশ্বকাপ শুরু করেছে বিরাট কোহলির ভারত।

আসরে এ পর্যন্ত মুখোমুখি হওয়া সব প্রতিপক্ষকেই অলআউট করেছে নিউ জিল্যান্ড। শ্রীলঙ্কাকে মাত্র ১৩৬ রানে গুটিয়ে দেওয়ার পর বাংলাদেশকে ২৪৪ রানে অলআউট করে কিউইরা। শেষ ম্যাচে আফগানদের ১৭২ রানে থামিয়ে তুলে নেয় ৭ উইকেটের জয়। দলের সাফল্যে বড় অবদান টুর্নামেন্টে এ পর্যন্ত সর্বোচ্চ ৮ উইকেট নেওয়া ফার্গুসনের।

প্রতিপক্ষকে সমীহ করার পাশাপাশি মঙ্গলবার সংবাদ সম্মেলনে জয়ের আশাবাদ ব্যক্ত করেন ফার্গুসন।

“তারা বিশ্ব মানের খেলোয়াড়, আপনি তাদের উড়িয়ে দিবেন না, কিন্তু তাদের বিপক্ষে আপনি যথেষ্ট চাপ তৈরি করতে পারেন এবং তারপর একটা হাফ-চান্স সৃষ্টি করতে পারেন, সেটাই হতে পারে কাঙ্ক্ষিত উইকেট।”

“অবশ্যই, তারা দারুণ ক্রিকেট খেলছে এবং তারা প্রতিযোগিতার অন্যতম সেরা দল। কিন্তু আমরা ইংল্যান্ডে তাদের বিপক্ষে খেলার সুযোগটা নিতে মুখিয়ে আছি।”

“আমি মনে করি, ভারতকে হারাতে শুরুতে উইকেট তুলে নেওয়াটা গুরুত্বপূর্ণ। কিন্তু তা না পারা গেলে চাপ তৈরি করতে হবে এবং ডট বল দিতে হবে।”