বাংলাদেশকে হুমকি হিসেবে দেখছেন মর্গ্যান

বাংলাদেশ যে ক্রমেই উন্নতি করছে তা খুব ভালো করে জানেন ওয়েন মর্গ্যান। মাশরাফি বিন মুর্তজার দলকে তাই হুমকি হিসেবে দেখছেন ইংল্যান্ড অধিনায়ক। সতীর্থদের সতর্ক করে বলেছেন, সামনে অপেক্ষা করছে কঠিন এক লড়াই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2019, 03:09 PM
Updated : 7 June 2019, 04:20 PM

কার্ডিফ ওয়েলস স্টেডিয়ামে শনিবার বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। এর আগের দিন সংবাদ সম্মেলনে মর্গ্যান জানান, বাংলাদেশের হুমকি মোকাবেলায় তার দল প্রস্তুত।

“ওরা একটা হুমকি। তবে আশা করি, আমরা ভালো খেলতে পারব আর ওদের হারাতে পারব।”

“ওদের সবচেয়ে শক্তির জায়গাগুলো আমাদের জন্য হুমকি। ওরা ব্যাটিংয়ে ভালো। ওদের টপ অর্ডার বেশ শক্তিশালী। ওদের ভালো স্পিনার আর ভালো পেসার আছে। তাই ওরা ভালো একটি দল।”

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা ইংল্যান্ড পরের ম্যাচে হেরেছে পাকিস্তানের বিপক্ষে। বাংলাদেশকে হারিয়ে জয়ে ফিরতে উন্মুখ মর্গ্যান। প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা রেখেই জেতার ছক কষছেন তিনি।

“এটা একটা কঠিন ম্যাচ হতে যাচ্ছে। ওরা ভালো একটি দল। আমার মনে হয়, মানুষ ওদের খাটো করে দেখে। অবশ্যই আমরা তা করি না। ওরা এমন একটা দল যারা প্রচুর ক্রিকেট খেলে। বিশেষ করে ওদের সিনিয়র ক্রিকেটাররা অনেক ক্রিকেট খেলেছে, এমনকি আমাদের সিনিয়র ক্রিকেটারদের চেয়েও বেশি।”

দেশের মাটির ভালো দল বাংলাদেশ এখন বাইরেও ভালো করছে। মর্গ্যান তাদের মধ্যে দেখেন দারুণ সম্ভাবনা।

“ওরা বিশ্বকাপ জিততে পারবে কি না? বিশেষ করে টুর্নামেন্টের শুরুর এই পর্যায়ে বলাটা কঠিন। ওরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো খেলেছে। নিউ জিল্যান্ডকে চাপে ফেলেছে। ওরা দারুণ সম্ভাবনাময় একটি দল।”