সামনের পথচলার দুটি দিক দেখালেন সাকিব

প্রথম ম্যাচের জয়টা জরুরি ছিল। আবার সামনের পথচলা আরও কঠিন করে তুলল এই জয়ই! বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের দুটি দিকই তুলে ধরলেন সাকিব আল হাসান। আর দলকে প্রস্তুত হতে বললেন সামনের বন্ধুর পথ পাড়ি দিতে।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2019, 05:17 AM
Updated : 3 June 2019, 05:17 AM

দারুণ জয় দিয়ে বিশ্বকাপ শুরুর পর বাংলাদেশ দলকে নিয়ে প্রত্যাশা বাড়তে শুরু করেছে আরও। তবে স্বপ্ন পূরণের পথ যে খুব কঠিন, সেটি মনে করিয়ে দিলেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের জয়ের নায়কের ধারনা, প্রতিপক্ষরা এবার আরও বেশি সতর্ক হবে বাংলাদেশকে নিয়ে।

“কেবল শুরু হলো। আরও ৮টি ম্যাচ আছে। অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি আমাদের হতে হবে। কারণ এই ম্যাচের পর সব দলই আরও সতর্ক হয়ে আমাদের সঙ্গে ভালো খেলতে চাইবে। আমাদেরও তাই আরও প্রস্তুতি নিতে হবে, পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। আমাদের সেই চেষ্টা থাকবে। কিন্তু অন্য দলগুলি আমাদের নিয়ে আরও সতর্ক থাকবে।”

প্রতিপক্ষ সতর্ক থাকার দুটি দিক দেখালেন সাকিব। সুবিধাও কিছুটা মিলতে পারে জিতে। তবে চ্যালেঞ্জটাই বেশি গুরুত্বপূর্ণ, বিশ্বাস তার।

“একদিক থেকে এটা ভালো যে প্রতিপক্ষ সতর্ক থাকা মানে নার্ভাসও থাকতে পারে। টেনশন কাজ করতে পারে। আবার, আরেক দিক থেকে খুব ফোকাসডও থাকবে ওরা। অনেক সময় হয় যে ফোকাস একটু কম থাকলে হয়তো আমরা সেটা কাজে লাগালাম। কিন্তু এখানে এখন সবাই খুব ফোকাসড থাকবে। সেখানে আমাদের ভালো করতে হবে।”