প্রমাণের অনেক কিছু দেখছেন সাকিব

পারফরম্যান্সে বার্তা দেওয়া হয়ে গেছে অনেকবারই। কিন্তু বাংলাদেশকে সমীহ জাগানিয়া শক্তি হিসেবে সেভাবে মানতে চান না ক্রিকেট বিশ্বের অনেকেই। এই বিশ্বকাপেই যেমন, ক্রিকেট বিশ্বজুড়ে বিশ্লেষকদের ভাবনায় খুব একটা পাত্তা পায়নি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর তাই সাকিব আল হাসান বলছেন, এভাবেই প্রমাণ দিতে হবে দলকে।

আরিফুল ইসলাম রনিআরিফুল ইসলাম রনিলন্ডন থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2019, 04:57 AM
Updated : 3 June 2019, 04:57 AM

বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে রোববার দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ। ২১ রানে জয়ের পথে বাংলাদেশের ব্যাটিং ছিল দাপুটে, বোলিং ছিল নিয়ন্ত্রিত।

গত চার বছর ধরেই ওয়ানডেতে বাংলাদেশের পারফরম্যান্স ধারাবাহিকভাবে হয়ে আসছে দুর্দান্ত। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ৯টি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। ফাইনালে খেলেছে এশিয়া কাপে, ত্রিদেশীয় টুর্নামেন্টে। এবার বিশ্বকাপের ঠিক আগে শিরোপা জিতেছে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে।

সেই ধারাবাহিকতায় এবার জয় এসেছে বিশ্বকাপের প্রথম ম্যাচে। এবার কি বাংলাদেশকে বিপজ্জনক দল বলা যায়? এই ম্যাচে দলের জয়ের নায়ক সাকিব বলছেন, বিশ্বকাপে আরও ভালো করে সেই স্বীকৃতি আদায় করে নিতে।

“সেটা তো আমরা বলার চেষ্টা করি (বিপজ্জনক দল)। বাকি অন্যরা খুব বেশি ওরকম পাত্তা দেয় না। ওই জায়গাগুলোতেই আমাদের প্রমাণ করার অনেক কিছু আছে। শুরুটা ভালো হলো। আমি মনে করি যে মানসিকভাবে সবাই ভালো একটা অবস্থায় আছে। এভাবে যদি আমরা যেতে পারি, অনেক দূর যাওয়া সম্ভব বলে আমি মনে করি।”

প্রমাণ করার পথে শুরুটা দারুণ হওয়ায় সাকিব ছিলেন উচ্ছ্বসিত। জানালেন, শুরুটা ভালো করতে মুখিয়ে ছিল গোটা দলই।

“খুবই ভালো লেগেছে। আমাদের ভেতরে বিশ্বাসটা ছিল। কিন্তু সেই বিশ্বাস আসলে কাজে দেখানোর দরকার ছিল। এটার জন্য সবাই খুব উদগ্রীব ছিল। ভাগ্য আমাদের পক্ষে ছিল। পাশাপাশি সবাই যেহেতু আত্মবিশ্বাসী ছিল, সেটা সাহায্য করেছে পরিকল্পনা বাস্তবায়ন করতে।”