আফগানিস্তানের বিপক্ষে খেলছেন ওয়ার্নার

ডান পায়ের পেশির সমস্যায় ভোগা নির্ভরযোগ্য ওপেনার ডেভিড ওয়ার্নারকে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাচ্ছে অস্ট্রেলিয়া। আফগানিস্তানের বিপক্ষে এ ম্যাচ দিয়ে এক বছরেরও বেশি সময় পর জাতীয় দলে ফিরছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2019, 03:53 PM
Updated : 31 May 2019, 03:53 PM

শুক্রবার ওয়ার্নারের খেলার বিষয়টি নিশ্চিত করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অনুশীলনে ফিটনেস পরীক্ষায় পাশ করায় ম্যাচ খেলার ছাড়পত্র পেয়েছেন ওয়ার্নার। শনিবার ব্রিস্টলে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় আফগানদের মুখোমুখি হবে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে একাদশ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি অস্ট্রেলিয়া। ওয়ার্নার দলে ফেরায় একাদশের বাইরে থাকতে হবে উসমান খাওয়াজা বা শন মার্শকে। চলতি বছর এখন পর্যন্ত ওয়ানডেতে সবচেয়ে বেশি রান খাওয়াজার। শেষ প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার বিপক্ষে করেছেন ৮৯। অন্যদিকে দুই প্রস্তুতি ম্যাচেই ভালো শুরুটা বড় করতে পারেননি মার্শ। অবশ্য স্পিন বোলিং ভালো খেলার জন্য সুনাম আছে তার।

বোলিংয়ে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও অ্যাডাম জ্যাম্পাকে প্রায় নিশ্চিত ধরলে একটি জায়গার জন্য লড়তে হবে কেন রিচার্ডসন, ন্যাথান কোল্টার-নাইল, জেসন বেহরেনডর্ফ ও ন্যাথান লায়নকে। দুই অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়নিসের জায়গা পাকা বলেই ধরা হচ্ছে। ওয়ার্নারের মতোই এই ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ফিরবেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

একাদশ নিয়ে সিদ্ধান্ত নিতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষার কথা জানান ফিঞ্চ।

“ওয়ার্নার ঠিক আছে, আগামীকাল সে খেলবে। একাদশের ব্যাপারে বলব, দল ঘোষণা করতে আমরা টস পর্যন্ত অপেক্ষা করব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক