ভারতের বিপক্ষ খেলতে পারেন সাকিব, অনিশ্চয়তায় মাশরাফি-তামিম

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলার কথা না থাকলেও ভারতের বিপক্ষে খেলতে পারেন সাকিব আল হাসান। বিশ্বকাপের আগে খানিকটা ম্যাচ অনুশীলনের সুযোগটি নিতে চান এই অলরাউন্ডার। তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের খেলা নিশ্চিত নয়।

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2019, 04:57 PM
Updated : 27 May 2019, 04:57 PM

সোমবার ফিল্ডিং অনুশীলনের সময় উরুর ওপরের দিকে চোট পেয়েছেন তামিম। ম্যানেজার খালেদ মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, চোট খুব গুরুতর নয় বলেই মনে করা হচ্ছে। মঙ্গলবার সকালে ম্যাচের আগে এই ওপেনারের অবস্থা বুঝে নেওয়া হবে সিদ্ধান্ত।

ভারতের বিপক্ষে এমনিতেও খেলার কথা ছিল না তামিমের। পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচটি খেলার পর তার বিশ্রাম থাকার কথা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় বদলে যায় বাস্তবতা। কিন্তু এবার ঝামেলা পাকাল চোট।

মাশরাফির অপেক্ষাও ম্যাচের সকাল পর্যন্ত। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই হ্যামস্ট্রিংয়ে চোট বয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলা নিয়ে অনিশ্চয়তায় ছিলেন তিনিও। সেই অনিশ্চয়তা আছে ভারতের বিপক্ষে ম্যাচ নিয়েও। হ্যামস্ট্রিংয়ের ব্যথা ভোগাচ্ছে এখনও, ব্যথা আছে শরীরের আরও নানা জায়গায়।

গত চ্যাম্পিয়ন্স ট্রফির আগেও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেননি তামিম ও মাশরাফি। তবে ১১ জন ব্যাটিং-বোলিং করলেও খেলতে পারবেন স্কোয়াডে থাকা সবাই। তাই যে কোনো সময় যে কারও মাঠে নেমে পড়ার সুযোগ আছে।

রোববার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর কোচ স্টিভ রোডস জানিয়েছিলেন, বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ অনেকটাই জানা হয়ে গেছে টিম ম্যানেজমেন্টের। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের প্রভাব খুব একটা থাকবে না। তার পরও সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ জায়গা ধরে রাখতে বা জায়গার দাবি জানাতে।