বিশ্বকাপ শেষ টপলির

বাঁহাতি এই পেসারের বদলি এখনও ঘোষণা করেনি ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2023, 02:57 PM
Updated : 22 Oct 2023, 02:57 PM

বিশ্বকাপ শিরোপা ধরে রাখার অভিযানে ইংল্যান্ডের সময়টা এমনিতেই ভালো কাটছে না, এর মধ্যে ইংলিশ শিবিরে আরেক ধাক্কা। আঙুলের চোটে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন বাঁহাতি পেসার রিস টপলি। 

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) রোববার বিবৃতি দিয়ে জানিয়েছে বিষয়টি। বদলি খেলোয়াড়ের নাম ‘যথাসময়ে’ ঘোষণা করা হবে, বলা হয়েছে বিবৃতিতে। 

মুম্বাইয়ে শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের বোলিংয়ে বল থামানোর চেষ্টায় বাম তর্জনীতে আঘাত পান টপলি। ফলে তার চতুর্থ ওভার শেষ করতে পারেননি। আঙুলে টেপ পেঁচিয়ে পরে আরও পাঁচ ওভার বোলিং করলেও ব্যাটিংয়ে নামতে পারেননি ২৯ বছর বয়সী এই ক্রিকেটার।

স্ক্যান রিপোর্টে তার ওই তর্জনীতে চিড় ধরা পড়েছে। এখন দেশে ফিরে যাবেন তিনি। স্ট্রেস ফ্র্যাকচার থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় পুনর্বাসনের অংশ হিসেবে ভারতে দলের সঙ্গে থাকা জফ্রা আর্চারকে যে টপলির বদলি হিসেবে নেওয়া হবে না, তা এরই মধ্যে নিশ্চিত করেছেন ইংল্যান্ড কোচ ম্যাথু মট। 

৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে এখনও পর্যন্ত বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি টপলি। বাংলাদেশের বিপক্ষে ৪৩ রানে ৪ উইকেট নিয়ে দলের জয়ে বড় অবদান রাখেন তিনি। 

আসরে নিজেদের প্রথম চার ম্যাচের কেবল ওই একটিই জিততে পেরেছে ইংল্যান্ড, হেরেছে বাকি তিনটিতে। আগামী বৃহস্পতিবার পরের ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে জস বাটলারের দল।