সফর শুরুর দুই দিন আগে ছিটকে গেলেন মিল্ন

পাকিস্তান ও ভারত সফরে যেতে পারছেন না নিউ জিল্যান্ডের এই ফাস্ট বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 05:25 AM
Updated : 2 Jan 2023, 05:25 AM

নিউ জিল্যান্ডের ওয়ানডে দলের ক্রিকেটাররা পাকিস্তান সফরে রওনা হবেন বুধবার। সোমবার জানানো হলো, এই সফরে যেতে পারছেন না অ্যাডাম মিল্ন। পিঠেপিঠি দুটি সফরের ধকল নিতে তার শরীর প্রস্তুত কি না, তা নিয়ে সংশয় যেমন আছে নির্বাচকদের, তেমনি আছে খোদ তার নিজেরও।

মিল্ন সফরে যেতে না পারায় সুযোগ পাচ্ছেন ব্লেয়ার টিকনার। টেস্ট দলের হয়ে এখন পাকিস্তানে থাকা পেসার রয়ে যাবেন ওয়ানডের জন্যও।

চোটের সঙ্গে মিল্নের সখ্য ক্যারিয়ারের শুরু থেকেই। গতির ঝড় তুলে আবির্ভাব হলেও এক যুগের বেশি আন্তর্জাতিক ক্যারিয়ারে স্রেফ ৪২ ওয়ানডে ও ৩৫ টি-টোয়েন্টির বেশি খেলতে পারেননি ফিটনেস সমস্যার কারণেই।

গত নভেম্বরে ভারতের বিপক্ষে সিরিজ শেষে হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেন ৩০ বছর বয়সী পেসার। ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতে তখন দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি। পরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে খেলতে পেরেছেন স্রেফ দুটি ম্যাচ।

এই অবস্থায় তার শরীর কতটা প্রস্তুত, সেই সংশয় আছে নির্বাচকদের। পাকিস্তানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেই নিউ জিল্যান্ড দল আরেকটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে ভারতে। নিউ জিল্যান্ডের নির্বাচক ও সাবেক পেসার গ্যাভিন লারসেন বলেন, মিল্নের সঙ্গে আলোচনার পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“ওয়ানডে বোলিংয়ের প্রস্তুতির ঘাটতি নিয়ে অ্যাডাম (মিল্ন) আমাদের সঙ্গে খোলামেলা আলোচনাই করেছে। আলোচনার পর আমরা একমত হয়েছি যে, পরপর দুটি ওয়ানডে সিরিজ খেলার জন্য যে ধরনের প্রস্তুতি দরকার, তা পুরোপুরি হবে না তার। দলকে হতাশ না করার সত্যিকারের তাড়না ও যে সে দেখিয়েছে, আমরা সেটির প্রশংসা করি।”

পাকিস্তান সফরে নিউ জিল্যান্ডের দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে সোমবার থেকে। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ ৯, ১১ ও ১৩ জানুয়ারি। ভারত সফরের তিন ওয়ানডে ১৮, ২১ ও ২৪ ফেব্রুয়ারি। ভারতের তিনটি টি-টোয়েন্টিও খেলবে কিউইরা।