বিস্ময় জাগিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন ডাওরিচ

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েও অবসরের সিদ্ধান্ত নিলেন ওয়েস্ট ইন্ডিজের এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2023, 05:37 PM
Updated : 30 Nov 2023, 05:37 PM

দীর্ঘ বিরতি শেষে আবার ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে নামার সুযোগ পেয়েছিলেন শেন ডাওরিচ। ইংল্যান্ডের বিপক্ষে আসছে ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু সবাইকে একরকম অবাক করে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন এই কিপার-ব্যাটসম্যান।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজটি শুরু হবে আগামী রোববার। এর দুই দিন আগে হঠাৎ করেই বৃহস্পতিবার সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানান ডাওরিচ।

ক্যারিয়ারে মাত্র একটিই ওয়ানডে খেলেছেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার, সেই ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে। এরপর ৫০ ওভারের ক্রিকেটে জাতীয় দলে আর খেলতে পারেননি তিনি।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের সৌজন্যেই আবার ওয়ানডে দলে ডাক পান ডাওরিচ। সুপার ৫০ কাপে পাঁচ ইনিংসে ৭৮ গড়ে ২৩৪ রান করেন তিনি। জাতীয় দলে নিজেকে মেলে ধরার আরেকটি সুযোগ পেয়েও ছেড়ে দিলেন ডাওরিচ।

টেস্ট ক্রিকেটে অবশ্য বেশ নিয়মিত ছিলেন ডাওরিচ। ২০১৫ সালে অভিষেকের পর ৩৫টি টেস্ট খেলেন তিনি, ২৯.০৭ গড়ে তিন সেঞ্চুরিতে করেন এক হাজার ৫৭০ রান। আর গ্লাভস হাতে করেন ৯০টি ডিসমিসাল।

ক্যারিয়ারে সেরা অপরাজিত ১২৫ রানের ইনিংসটি তিনি খেলেছিলেন ২০১৮ সালে পোর্ট-অব-স্পেনে, শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচে ২২৬ রানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ ডাওরিচ খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে, নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্টে। সেই ম্যাচটিই হয়ে থাকল আন্তর্জাতিক ক্রিকেটে তার শেষ।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ডাওরিচের বদলি হিসেবে নতুন কাউকে দলে যোগ না করার সিদ্ধান্ত জানিয়েছে উইন্ডিজ ক্রিকেট কর্তৃপক্ষ।