রোনালদোকে ভালোবেসে পার্নেলের এই উদযাপন

দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি পেসার মনে করেন, তার উদযাপন ভক্তদের মজার খোরাকও জোগাচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2022, 03:08 PM
Updated : 5 Nov 2022, 03:08 PM

ওয়েইন পার্নেলের উদযাপনের ধরনই বলে দিচ্ছিল সবটা। সবাই যেটা বুঝতে পারছিলেন, সেটাই বললেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি এই পেসার। সময়ের সেরা ফুটবলারদের একজন, ক্রিস্তিয়ানো রোনালদোকে অনুসরণ করেই বদলে গেছে পার্নেলের উইকেট উদযাপন। পর্তুগিজ মহাতারকাকে ভালোবেসেই অনুকরণ করছেন তিনি।  

এভারটনের বিপক্ষে ক্লাব ফুটবলে ক্যারিয়ারের সাতশতম গোলে নতুন এক উদযাপন দেখান রোনালদো। চির পরিচিত ‘সিউ’ এর বদলে মাইলফলক উদযাপন করেন শান্ত এক উদযাপনে। বুকের ওপর দু্হাত ভাঁজ করে চোখ বন্ধ করে মাথা উঁচু করে রাখেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড।

খুব দ্রুতই রোনালদোর ওই নতুন উদযাপন তুমুল জনপ্রিয়তা পায়। ফুটবল ছাপিয়ে এর আঁচ লেগেছে অন্য খেলায়ও। পার্নেলের হাত ধরে সেটা চলে এসেছে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে। গত কয়েকটি ম্যাচে উইকেট শিকারের পর নিয়মিত রোনালদোর মতো করে উদযাপন করছেন তিনি।

আগামী রোববার সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিজের উদযাপনের ব্যাখ্যা দিলেন পার্নেল।

“এটা (ক্রিস্তিয়ানো) রোনালদোর উদযাপন। তিনি সবসময়ই আমার প্রিয় ফুটবলারদের একজন এবং আমি অবশ্যই তার ক্যারিয়ারকে খুব কাছ থেকে অনুসরণ করেছি।”

“আমি মনে করি, এর মধ্য দিয়ে আমি তার কিছু একটা নিয়েছি। আপনারা জানেন, পেশাদার ক্রীড়াবিদ হিসেবে তিনি এমন একজন, যিনি খুব প্রতিদ্বন্দ্বিতামূলক এবং ভালো করার জন্য উন্মুখ। আর এটা এমন কিছু যা আমি সবসময় করতে চেয়েছি, তা হলো দলের সাফল্যে অবদান রাখা।”

পার্নেল মনে করেন, উদযাপন দিয়ে ভক্তদের আনন্দের খোরাকও জোগাচ্ছেন তিনি।

“এটা একই সঙ্গে মজা করার ব্যাপারও। আমি মনে করি, আমরা এই খেলাটি খেলতে পেরে এবং এই বিশ্বমঞ্চে অংশ নিতে পেরে খুব ভাগ্যবান। অবশ্যই কোনো কোভিড (মহামারী) নেই, তাই ভক্তরা আমাদের মাঝে ফিরে এসেছে এবং এটি কেবল সকলকে বিনোদন দেওয়ার জন্য।”