রিতু-ফাহিমার লড়াইয়ের পর বৃষ্টিতে পয়েন্ট পেল বাংলাদেশ

আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্টের স্বাদ পেল নিগার সুলতানার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2022, 09:18 AM
Updated : 14 Dec 2022, 09:18 AM

নিউ জিল্যান্ড সফরে ব্যাটিং ব্যর্থতার বৃত্তেই আটকা বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে টপ অর্ডারের হতাশার মিছিলে যা একটু লড়াই করলেন দুই অলরাউন্ডার রিতু মনি ও ফাহিমা খাতুন। তবু খুব বড় হয়নি স্কোর। চোখ রাঙাচ্ছিল তাই পরাজয়ের। তবে শেষ পর্যন্ত প্রকৃতির সৌজন্যে হার এড়াতে পেরেছেন নিগার সুলতানারা।   

নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ভেসে গেছে বৃষ্টিতে। আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে বাংলাদেশ। 

বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪৪ ওভারে। আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে বাংলাদেশ। এরপর আবার নামে বৃষ্টি। স্বাগতিকদের সামনে লক্ষ্য দেওয়া হয় ৪৩ ওভারে ১৫৬ রান। 

নিউ জিল্যান্ড রান তাড়ায় ৪.৪ ওভারে ১ উইকেটে ১৪ রান করার পর আর খেলা সম্ভব হয়নি। পয়েন্ট ভাগাভাগি করে দুই দল। 

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ড্রেসিংরুমে ফিরে যান বাংলাদেশের অভিষিক্ত ওপেনার দিলারা আক্তার। দ্বিতীয় উইকেটে ৩৬ রান যোগ করেন শারমিন আক্তার ও ফারজানা হক। 

দুজনের কেউই ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি। ৪৪ বলে ১৬ রান করে শারমিন আউট হন হানা রোকে স্লগ করতে গিয়ে। ৫৩ বলে ২০ রান করে ফারজানা এলবিডব্লিউ হন বাঁহাতি স্পিনার ফ্রান জোনাসের বলের লাইন মিস করে। রান আউটে কাটা পড়েন আগের ম্যাচে ফিফটি করা নিগার সুলতানা জ্যোতি।  

এরপর লতা মন্ডলও হতাশ করলে ৯০ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে ইনিংসের সর্বোচ্চ ৪৯ রানের জুটি গড়েন রিতু ও ফাহিমা। ম্যাচের একমাত্র ছক্কা মারা রিতু এবার একটি করে চার ও ছক্কায় করেন দলের সর্বোচ্চ ৩২ রান। ফাহিমার ব্যাট থেকে আসে ৪০ বলে ২৫ রান।  

পরিবর্তিত লক্ষ্যে খেলতে নেমে নিউ জিল্যান্ডের শুরুটাও ভালো হয়নি। চতুর্থ ওভারে রান আউট হন সোফি ডিভাইন। তবে পরের ওভারেই বন্ধ হয়ে যায় খেলা। 

সিরিজের শেষ ওয়ানডে আগামী শনিবার হ্যামিল্টনে। প্রথম ম্যাচটি জিতে এগিয়ে আছে নিউ জিল্যান্ড। 

সংক্ষিপ্ত স্কোর: 

বাংলাদেশ: ৪৪ ওভারে ১৫৭/৭ (দিলারা ৮, শারমিন ১৬, ফারজানা ২০, নিগার ১৯, লতা ৩, রিতু ৩২, ফাহিমা ২৫, নাহিদা ১১*, মারুফা ৫*; জেনসেন ৫-১-২৭-১, জেস কার ৮-১-২০-১, রো ৮-১-২৭-১, অ্যামিলিয়া কার ৮-০-৩২-০, জোনাস ৯-১-৩০-২, ডিভাইন ৪-১-১০-০, বেটস ২-০-৯-০) 

নিউ জিল্যান্ড: (লক্ষ্য ৪৩ ওভারে ১৫৬) ৪.৪ ওভারে ১৪/১ (বেটস ৯*, ডিভাইন ১, অ্যামিলিয়া কার ২*; জাহানারা ২.৪-০-১২-০, মারুফা ২-১-১-০) 

ফল: ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত