বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের টিকেট মিলবে বিসিবি ওয়েবসাইটে

একটি জাতীয় পরিচয়পত্র ও ফোন নম্বর নিবন্ধন করে টিকেট করা যাবে সর্বোচ্চ দুটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2023, 10:27 AM
Updated : 15 March 2023, 10:27 AM

অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে অনলাইনে টিকেট বিক্রি শুরু করতে যাচ্ছে বিসিবি। বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের টিকেট পাওয়া যাবে বিসিবির ওয়েবসাইটে। পাশাপাশি বুথে তো টিকেট থাকবেই।

অনলাইনে টিকেট নিশ্চিত করলেও অবশ্য পরে তা বুথে গিয়ে সংগ্রহ করতে হবে। আপাতত স্ক্যানার ও গেটে স্বয়ংক্রিয় ব্যবস্থা নেই বিসিবির। ভবিষ্যতে এটিও চালু করার প্রক্রিয়া চলছে। অনলাইনে যারা টিকেট করবে, তাদের টিকেট সংগ্রহ করার জন্য বুথ থাকবে আলাদা।

দীর্ঘদিন ধরে অনলাইনে টিকেট বিক্রি না করা নিয়ে তুমুল সমালোচনার পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বলেছিলেন, আয়াল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকেই এটা চালু করার প্রক্রিয়া চলছে। বুধবার বিসিবিতে আয়ারল্যান্ড সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণার সংবাদ সম্মেলনে বোর্ড পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান তানভীর আহমেদ নিশ্চিত করেন, এই সিরিজ থেকেই অনলাইনে টিকেট মিলবে।

জাতীয় পরিচয়পত্র ও ফোন নম্বর নিবন্ধন করে টিকেট করতে হবে। একটি নিবন্ধন থেকে সর্বোচ্চ দুটি টিকেট করা যাবে। ক্রেডিট ও ডেবিট কার্ডের পাশাপাশি মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর সেবাদানকারী প্রতিষ্ঠানের মাধ্যমে টিকেট করা যাবে।

অনলাইনে টিকেট বিক্রির প্রস্তুতি হিসেবে এর মধ্যেই বিসিবির ওয়েবসাইটের সার্ভারের সক্ষমতা বাড়ানো হয়েছে। তবে কবে থেকে টিকেট পাওয়া যাবে, তা এখনও নিশ্চিত করেনি বোর্ড।

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সিলেট পর্বের টিকেটের দামও জানানো হয়েছে এ দিন সংবাদ সম্মেলনে। টিকেটের সর্বনিম্ন দাম রাখা হয়েছে ২০০ টাকা। ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন হিল গ্যালারিতে বসে এই টিকেটে খেলা দেখতে পারবেন দর্শক।

এছাড়া ইস্টার্ন গ্যালারির টিকেটের দাম ৩০০ টাকা, ক্লাব হাউজ ৫০০ টাকা ও গ্র্যান্ড স্ট্যান্ডের টিকেটের দাম ১ হাজার ৫০০ টাকা।