ভেজা মাঠে ভেস্তে গেল তামিমদের প্রস্তুতি ম্যাচ

কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে মূল সিরিজে মাঠে নামতে হবে বাংলাদেশকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2023, 01:38 PM
Updated : 5 May 2023, 01:38 PM

সকাল থেকে আকাশে মেঘের ঘনঘটা। খেলা শুরুর সময় ঘনিয়ে আসতেই হয়ে গেল এক পশলা বৃষ্টি। পরে বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযোগী করা গেল না। তাতে ভেস্তে গেল বাংলাদেশের একমাত্র প্রস্তুতি ম্যাচ।

কেমব্রিজ ইউনিভার্সিটি ক্রিকেট ক্লাবের মাঠ ফেনার'স ক্রিকেট গ্রাউন্ডে শুক্রবার আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে এক দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে টসই করা সম্ভব হয়নি। 

স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪৫) শুরু হওয়ার কথা ছিল খেলা। কিন্তু হালকা বৃষ্টির কারণে মাঠ ভিজে যাওয়ায় প্রায় তিন ঘণ্টা অপেক্ষার পর পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি। 

মাঠ শুকাতে দীর্ঘ চেষ্টার পর ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, মাঠের আউটফিল্ড ও বোলারদের রানআপের জায়গা খেলার উপযুক্ত নয়। তাই কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়াই এখন মূল সিরিজে নামতে হবে বাংলাদেশকে। 

এসেক্স কাউন্টি ক্লাবের মাঠ চেমসফোর্ডে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজটির প্রথম ম্যাচ হবে মঙ্গলবার। একই মাঠে পরের দুই ম্যাচ ১২ ও ১৪ মে। 

মূল সিরিজে মাঠে নামার আগে স্রেফ এক দিন চেমসফোর্ডে অনুশীলনের সুযোগ পাবে বাংলাদেশ। বৃহস্পতিবার এই মাঠে শুরু হয়েছে সারের বিপক্ষে এসেক্সের কাউন্টি ডিভিশনের ম্যাচ, যা শেষ হবে রোববার। 

বাংলাদেশের জন্য অবশ্য সিরিজটির গুরুত্ব খুব একটা নেই। কারণ আগেই ওয়ানডে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে তামিম ইকবালের দল। তবে আয়ারল্যান্ডের জন্য একরকমের বাঁচা-মরার লড়াই এই সিরিজ। 

তিনটি ম্যাচই জিততে পারলে অষ্টম দল হিসেবে সরাসরি ভারত বিশ্বকাপের টিকেট পাবে আইরিশরা। একটি ম্যাচও হেরে গেলে বা বৃষ্টির কারণে পয়েন্ট খোয়ালেও বাছাইপর্ব খেলতে হবে তাদের। সেক্ষেত্রে বিশ্বকাপে উঠে যাবে দক্ষিণ আফ্রিকা।