কোচের দায়িত্বে সিপিএলে ফিরলেন সিমন্স

এর আগে বারবাডোজের কোচ হিসেবে সিপিএল শিরোপা জিতেছিলেন সাবেক এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 04:32 PM
Updated : 16 May 2023, 04:32 PM

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ভরাডুবির পর দলটির দায়িত্ব ছেড়ে দেওয়া ফিল সিমন্স ফিরেছেন কোচিংয়ে। তাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল ত্রিনবাগো নাইট রাইডার্স।

অভিষেক নায়ারের স্থলাভিষিক্ত হলেন সাবেক ক্যারিবিয়ান ক্রিকেটার সিমন্স। অভিষেক এখন কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচের দায়িত্বে আছেন।

সিপিএলের সফলতম দল ত্রিনবাগো। এখন পর্যন্ত সর্বোচ্চ চারটি শিরোপা জিতেছে তারা। কিন্তু সবশেষ আসরে ব্যর্থ হয় প্রথমবারের মতো টুর্নামেন্টের প্লে অফে উঠতে। টেবিলের তলানিতে থেকে আসর করে তারা।

সিপিএলে আগেও কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন সিমন্স। সবশেষ বারবাডোজ ট্রাইডেন্টসের (বর্তমানে বারবাডোজ রয়্যালস) হয়ে শিরোপা জিতেছেন তিনি।

দুই দফায় ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলেন সিমন্স। দলটির দায়িত্বে তার সবশেষ সিরিজ ছিল গত ডিসেম্বরে, অস্ট্রেলিয়া সফর। এর আগেই গত অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানরা প্রাথমিক পর্ব থেকে বিদায় নেওয়ার পরপরই দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন তিনি।

পরে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে দুবাই ক্যাপিটালসের কোচের দায়িত্ব নেন সিমন্স। তার কোচিংয়ে প্লে-অফে ওঠে দলটি।

ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড ও আফগানিস্তানের কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে ২৬ টেস্ট, ১৪৩ ওয়ানডে খেলা সিমন্সের।

আগামী ১৬ অগাস্ট শুরু সিপিএলের নতুন আসর। ত্রিনবাগো নিজেদের প্রথম ম্যাচ খেলবে তিন দিন পর, সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে।