পূর্ণ শক্তির দল নিয়ে বিশ্বকাপে জিম্বাবুয়ে

অধিনায়ক ক্রেইগ আরভিনের মতোই চোট কাটিয়ে ফিরেছেন টেন্ডাই চাটারা, মিল্টন শুম্বা ও ওয়েলিংটন মাসাকাদজা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 06:53 PM
Updated : 15 Sept 2022, 06:53 PM

বিশ্ব মঞ্চে ফেরার আসরে সম্ভাব্য সেরা দলই পাচ্ছে জিম্বাবুয়ে। চোট কাটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরেছেন তাদের নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন।

অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসরের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। আরভিনের মতো চোট কাটিয়ে ফিরেছেন টেন্ডাই চাটারা, মিল্টন শুম্বা ও ওয়েলিংটন মাসাকাদজাও।

বোলিং আক্রমণের নেতৃত্বে থাকবেন ব্লেসিং মুজারাবানি। কদিন আগে অস্ট্রেলিয়া সফরে প্রথম ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন এই পেসার। মাঝে ঊরুর পেশির চোটে ভোগা মুজারাবানিকে নিয়ে সাবধানী জিম্বাবুয়ে।

আক্রমণে শক্তি বাড়াতে তার সঙ্গে যুক্ত হচ্ছেন চাটারা, শুম্বা ও মাসাকাদজা।

অনুমিতভাবেই দলে আছেন আরভিনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া রেজিস চাকাভা, দারুণ ছন্দে থাকা সিকান্দার রাজা ও অভিজ্ঞ শন উইলিয়ামস।

বাদ পড়েছেন ভিক্টর নিয়াউচি, ইনোসেন্ট কাইয়া, টাকুডজোয়ানাশে কাইটানো ও টাডিওয়ানাশে মারুমানি। এদের মধ্যে কাইয়া, মারুমানি ও নিয়াউচি আছেন স্ট্যান্ড বাই হিসেবে।

অস্ট্রেলিয়া আসরে প্রাথমিক পর্ব পেরিয়ে সুপার টুয়েলভে যাওয়ার পথ বেশ কঠিন জিম্বাবুয়ের জন্য। ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের সঙ্গে একই গ্রুপে পড়েছে তারা।

প্রস্তুতি ম্যাচে আগামী ১০ অক্টোবর এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও ১৩ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে খেলবে জিম্বাবুয়ে। দেশের মাটিতে বাছাই পর্বে অপরাজিত থেকে বিশ্বকাপে জায়গা করে নেয় গত আসরে খেলতে না পারা দেশটি।

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেন্ডাই চাটারা, ব্র্যাডলি ইভান্স, লুক জঙ্গুয়ে, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদাজা, টনি মুনিয়োঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, শন উইলিয়ামস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক