র‍্যাঙ্কিংয়ে সাকিব-লিটন-তাসকিনের উন্নতি

বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন তাসকিন, ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ করে সাকিব ও লিটন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2023, 02:20 PM
Updated : 5 April 2023, 02:20 PM

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাসকিন আহমেদের দারুণ বোলিংয়ের প্রতিফলন পড়েছে র‍্যাঙ্কিংয়ে। বোলারদের তালিকায় ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের এই পেসার। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও ওপেনার লিটন কুমার দাস।

পুরুষ ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ বুধবার প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি। তিন ধাপ এগিয়ে ৩৬তম স্থানে আছেন তাসকিন।

চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৬ রানে ৪ উইকেট নেওয়া ডানহাতি এই পেসার পরের ম্যাচে ২৭ রানে নেন ৩টি। শেষ ম্যাচে দলের হারের দিনে তার প্রাপ্তি ছিল ২৮ রানে একটি উইকেট।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে লিটন এক ধাপ এগিয়ে নিউ জিল্যান্ডের ড্যারিল মিচেলের সঙ্গে যৌথভাবে ২১ নম্বরে আছেন। এটিই লিটনের ক্যারিয়ার সেরা অবস্থান। দলের ২-১ ব্যবধানে জেতা সিরিজের দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪১ বলে ৮৩ রানের বিস্ফোরক ইনিংস।

ওই ম্যাচে ২৪ বলে ৩৮ রানের অপরাজিত ইনিংস খেলা সাকিব এক ধাপ এগিয়ে ৬২ নম্বরে আছেন। অলরাউন্ডারদের তালিকায় তিনি ধরে রেখেছেন শীর্ষস্থান।

টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন ভারতের সূর্যকুমার যাদব। বোলারদের তালিকায় চূড়ায় আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।