খুলনা টাইগার্সের নেতৃত্ব পেলেন ইয়াসির আলি

প্রথমবারের মতো বিপিএলে অধিনায়কত্বের স্বাদ পেতে চলেছেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2023, 10:05 AM
Updated : 5 Jan 2023, 10:05 AM

বিপিএলের নবম আসরে নতুন অভিজ্ঞতা হতে চলেছে ইয়াসির আলি চৌধুরির। প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে অধিনায়কত্ব করবেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। খুলনা টাইগার্সের নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন তিনি। 

এক ভিডিওবার্তায় বৃহস্পতিবার দুপুরে ইয়াসিরকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছেন খুলনার টাইগার্সের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজা বেগম। তারুণ্যে ভর করে বড় সাফল্যের প্রত্যাশা তাদের।

প্লেয়ার্স ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে আইকন হিসেবে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে দলে নিয়েছিল খুলনা। ধারণা করা হচ্ছিল, তামিমই নেতৃত্ব দেবেন এই দলকে। তবে তার সঙ্গে কথা বলেই ইয়াসিরকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানাচ্ছে খুলনা।

“আগামীকাল থেকে এই মৌসুমের বিপিএল শুরু হচ্ছে। আমাদের টিম ম্যানেজম্যান্ট, কোচ খালেদ মাহমুদ সুজন ও আইকন ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গে কয়েকবার আলোচনার পর আমরা এই সিদ্ধান্তে এসেছি- এবার আমাদের অধিনায়ক ইয়াসির আলি চৌধুরি।”

“ইয়াসিরকে অধিনায়ক করার কারণ হচ্ছে আমরা বিশ্বাস করি তরুণ প্রতিভার মাধ্যমে সব কিছু সম্ভব। সবারই নিজেকে চেনানোর ও নেতা হিসেবে গড়ে ওঠার জন্য একটা সুযোগ পাওয়া উচিত। এভাবে সে নিজেকে প্রস্তুত করতে পারবে। বাংলাদেশ ক্রিকেট দলও আরও একজন মানসম্পন্ন অধিনায়ক পেতে পারে।”

২০১৫ সালে চিটাগং ভাইকিংসের হয়ে বিপিএল অভিষেক হয়েছে ইয়াসিরের। সেবার তার অধিনায়ক ছিলেন তামিম। প্রায় ৮ বছর পর এবার ইয়াসিরের অধিনায়কত্বে খেলবেন তামিম।

বিপিএলের গত আসরে খুলনা টাইগার্সের অধিনায়ক ছিলেন মুশফিকুর রহিম। এবার তাকে দলে রাখেনি খুলনা ফ্র্যাঞ্চাইজি। দল বদলে এখন সিলেট স্ট্রাইকার্সে মুশফিক। তাই এবারের আসরে খুলনার অধিনায়ক বদল করতেই হতো।

শুক্রবার মাঠে গড়াবে বিপিএলের এবারের আসরের খেলা। উদ্বোধনী দিনে নেই খুলনার খেলা। শনিবার দুপুর ২টায় ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে তারা।