বিশ্বকাপ বাছাইয়ের উইন্ডিজ দলে মোটির বদলি চার্লস

পিঠের নিচের অংশের চোট থেকে এখনও সেরে উঠতে পারেননি বাঁহাতি স্পিনার মোটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 09:12 AM
Updated : 9 June 2023, 09:12 AM

সতীর্থের দুর্ভাগ্য জনসন চার্লসের জন্য এলো সৌভাগ্য হয়ে। চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায় বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেলেন গুডাকেশ মোটি। বাঁহাতি এই স্পিনারের জায়গায় ডাক পেলেন টপ অর্ডার ব্যাটসম্যান চার্লস। 

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ শুক্রবার বিবৃতি দিয়ে চার্লসকে দলে যোগ করার কথা জানায়। 

সংযুক্ত আরব আমিরাতে চলমান তিন ওয়ানডের সিরিজের দলে শুরুতে ছিলেন না চার্লস। ডেভন থমাস নিষিদ্ধ হওয়ায় তাকে দলে যোগ করে ওয়েস্ট ইন্ডিজ। 

আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে ২৪ রান করেন চার্লস। দ্বিতীয়টিতে ৩ ছক্কা ও ৮ চারে ৪৭ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে বিস্ফোরক এই ব্যাটসম্যান জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার। টানা দুই জয়ে সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে ক্যারিবিয়ানদের। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে শুক্রবার।

পিঠের নিচের অংশের চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে থাকা মোটির জায়গায় প্রথমে আরেকজন স্পিনার দলে নেওয়ার কথা বিবেচনা করেছিল নির্বাচকরা। পরে তারা চার্লসকে যোগ করে শক্তি বাড়ায় ব্যাটিং বিভাগে। 

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে অভিষেক হয় চার্লসের। এখন পর্যন্ত ৫০ ওয়ানডে খেলে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে তিনি করেছেন ১ হাজার ৩৭০ রান। 

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান দলের সদস্য ছিলেন চার্লস। এরপর ৬ বছর দলের বাইরে থাকার পর গত অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক আঙিনায় ফেরেন তিনি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেন দুটি ম্যাচ।

ওয়ানডেতে ফিরতে অবশ্য আরও বেশি সময় লেগে গেল তার। ২০১৬ সালের নভেম্বরের পর এই সংস্করণে ক্যারিবিয়ানদের হয়ে মাঠে নামেন তিনি চলমান আমিরাত সিরিজে। 

জিম্বাবুয়েতে আগামী ১৮ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু ক্যারিবিয়ানদের বিশ্বকাপ বাছাইয়ের অভিযান। ‘এ’ গ্রুপে তাদের বাকি তিন প্রতিপক্ষ নেপাল, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। 

বিশ্বকাপ বাছাইয়ের ওয়েস্ট ইন্ডিজ দল: শেই হোপ (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, ইয়ানিক ক্যারাইয়াহ, কেসি কার্টি, রোস্টন চেইস, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, কিমো পল, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড, জনসন চার্লস।