শাস্তি পেলেন আসিফ ও ফরিদ

দুই জনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2022, 06:09 PM
Updated : 8 Sept 2022, 06:09 PM

সম্ভাব্য ফল যে ভালো নয়, ঘটনার সময়ই অনুমান করা গিয়েছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। আইসিসির আচরণ বিধি ভাঙায় শাস্তি পেয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান আসিফ আলি ও আফগানিস্তানের পেসার ফরিদ আহমাদ।

দুই জনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করার কথা বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। সঙ্গে তাদের নামের পাশে যোগ করা হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট।

শারজাহতে বুধবার এশিয়া কাপে পাকিস্তান ও আফগানিস্তানের ম্যাচে উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করেন আসিফ ও ফরিদ। পাকিস্তান ইনিংসের ১৯তম ওভারে ঘটে এই কাণ্ড।

১২৯ রান তাড়ায় শেষ ৯ বলে যখন ১৮ রান চাই পাকিস্তানের, ফরিদকে ছক্কায় উড়িয়ে সমীকরণ সহজ করে দেন আসিফ। পরের বলে এই পেসারের স্লোয়ার বাউন্সারে পুল করে ব্যাটে-বলে ঠিকমতো করতে পারেননি আসিফ। ধরা পড়েন শর্ট ফাইন লেগে।

আসিফের নাকের ডগায় গিয়ে বুনো উল্লাস করেন ফরিদ। তখন বোলারকে হাত দিয়ে ধাক্কা দেন পাকিস্তান ব্যাটসম্যান। পরে ব্যাটসম্যানের পেছনে যেতে যেতে ফরিদ কী যেন বলেন, তাতে আরও রেগে যান আসিফ। ব্যাট উঁচিয়ে মারার ভঙ্গি করেন তিনি। পরে আম্পায়ার ও আফগান ক্রিকেটাররা এসে ঠাণ্ডা করেন পরিস্থিতি।

দুই ক্রিকেটারই ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে নিজেদের ভুল স্বীকার করে নেন। তাতে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।