দিল্লির অন্তর্বর্তীকালীন অধিনায়ক ওয়ার্নার

সড়ক দুর্ঘটনায় চোট পাওয়া রিশাভ পান্তের অনুপস্থিতিতে ২০২৩ আইপিএলে দিল্লিকে নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 12:38 PM
Updated : 16 March 2023, 12:38 PM

রিশাভ পান্ত সড়ক দুর্ঘটনায় চোট পেয়ে ছিটকে পড়ার পর থেকে নতুন অধিনায়কের খোঁজে ছিল দিল্লি ক্যাপিটালস। যাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা ছিল, সেই ডেভিড ওয়ার্নারই পেলেন দায়িত্বটি। ২০২৩ আইপিএলে ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান। 

ওয়ার্নারকে অন্তর্বর্তীকালীন অধিনায়ক করার ঘোষণাটি বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে দেন দিল্লি ক্যাপিটালসের চেয়ারম্যান ও মালিকদের একজন পার্থ জিন্দাল। 

গত ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হন রিশাভ পান্ত। এতে আইপিএলের আসছে আসর খেলা হবে না এই কিপার-ব্যাটসম্যানের। তাই দলটির নেতৃত্বে পরিবর্তন আসা একপ্রকার নিশ্চিতই ছিল।

দায়িত্বটি পাওয়ার সম্ভাবনায় এগিয়ে ছিলেন ওয়ার্নারই। গত আসরে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করা আকসার প্যাটেলের নামও শোনা যাচ্ছিল। তবে শেষ পর্যন্ত আগের পদেই থাকছেন ভারতীয় এই স্পিনিং অলরাউন্ডার। 

নেতৃত্বে ভালোই অভিজ্ঞ ওয়ার্নার। আন্তর্জাতিক ক্রিকেটার পাশাপাশি আইপিএল ও বিপিএলে অধিনায়কত্ব করেছেন তিনি। তার নেতৃত্বেই ২০১৬ আসরে সানরাইজার্স হায়দরাবাদ তাদের একমাত্র শিরোপাটি জিতেছিল। 

আগামী ৩১ মার্চ শিরোপাধারী গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের ষোড়শ আসর।