মিরাজ বলছেন, ‘হাথুরুসিংহের ফেরা সবার জন্য ভালো হবে’

আগে কাজ করার অভিজ্ঞতা থাকায় চান্দিকা হাথুরুসিংহে সবার সঙ্গে সহজেই মানিয়ে নিতে পারবেন বলে মনে করেন মেহেদী হাসান মিরাজ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমক্রিকেট
Published : 2 Feb 2023, 03:38 PM
Updated : 2 Feb 2023, 03:38 PM

নতুন মেয়াদে পুরনো দায়িত্বে বাংলাদেশে আসছেন চান্দিকা হাথুরুসিংহে। তার দ্বিতীয় দফার কোচিং অধ্যায় শুরুর ব্যাপারে আশাবাদী মেহেদী হাসান মিরাজ। এই অলরাউন্ডারের বিশ্বাস, সহজেই ক্রিকেটারদের সমস্যা সমাধান করতে পারবেন হাথুরুসিংহে। 

২০১৬ সালে এই লঙ্কানের কোচিংয়েই মিরাজের আন্তর্জাতিক ক্রিকেটে পথচলার শুরু। ইংল্যান্ডের বিপক্ষে ওই টেস্ট সিরিজে দুই ম্যাচে ১৯ উইকেট নিয়ে সাড়া জাগান তরুণ অফ স্পিনার। 

মিরাজের মতো মুস্তাফিজুর রহমান, লিটন দাস, নাজমুল হোসেন শান্তদের অভিষেকও হয় হাথুরুসিংহের হাত ধরে। বাংলাদেশের ক্রিকেটারের সঙ্গে আগে কাজ করার অভিজ্ঞতা তাকে বাড়তি সুবিধা দেবে বলে মনে করেন মিরাজ। 

বিপিএলের দল ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজির একটি অনুষ্ঠানে জাতীয় দলের কোচ হিসেবে হাথুরুসিংহের ফেরার ব্যাপারে নিজের ভাবনা জানান মিরাজ।

“আমার অভিষেকের সময় হাথুরুসিংহে (প্রধান) কোচ ছিলেন। বাংলাদেশের সব কিছুই তিনি জানেন। তিনি প্রত্যেক খেলোয়াড়কে চেনেন, পরিবেশ-পরিস্থিতির সঙ্গেও অভ্যস্ত। কোন জায়গায় উন্নতি করতে হবে, কোন জায়গা নিয়ে কাজ করতে হবে, এটা নতুন কোনো কোচের জন্য চিন্তা করা কঠিন। তার এই সমস্যা থাকবে না।” 

“তিনি সবাইকে নিয়ে আগে কাজ করেছেন। কাকে নিয়ে কী করতে হবে, তিনি এটা ভালো জানেন। তাই খেলোয়াড় থেকে শুরু করে সবার জন্যই এটা ভালো কাজ করবে।” 

বিপিএলে নিজেদের সবশেষ ম্যাচে ঢাকা ডমিনেটর্সের কাছে হেরেছে বরিশাল। তবে প্লে-অফের টিকেট নিশ্চিত হয়ে গেছে তাদের। প্রথম পর্বের বাকি তিন ম্যাচ জিতে সেরা দুইয়ে থাকার লক্ষ্য মিরাজদের। 

“প্রত্যেক ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সবশেষ ম্যাচে হেরেছি। আমাদের ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে। পরের ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। বাকি তিনটি ম্যাচই জিততে পারলে শীর্ষ দুইয়ে থেকে লিগ পর্ব শেষ করতে পারব। সেক্ষেত্রে সুযোগ পাওয়া যাবে বেশি।”