শেষ টি-টোয়েন্টিতে থাকছেন না উইলিয়ামসন, অধিনায়ক সাউদি

উইলিয়ামসনের বদলি হিসেবে মার্ক চ্যাপম্যানকে দলে ডেকেছে নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 07:13 AM
Updated : 21 Nov 2022, 07:13 AM

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে থাকবেন না নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। চিকিৎসকের সঙ্গে দেখা করার পূর্ব নির্ধারিত সময়ের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় খেলা হবে না তার। তবে ওয়ানডে সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেবেন কিউই অধিনায়ক। 

নেপিয়ারে মঙ্গলবার হবে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টি। প্রধান কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন টিম সাউদি। বদলি খেলোয়াড় হিসেবে ডাকা হয়েছে বাঁহাতি ব্যাটিং অলরাউন্ডার মার্ক চ্যাপম্যানকে। 

গত কয়েক মাস ধরে কনুইয়ের চোটে ভুগছেন উইলিয়ামসন। তবে চিকিৎসকের সঙ্গে দেখা করার সঙ্গে সেই সমস্যার কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছেন নিউ জিল্যান্ডের প্রধান কোচ। 

“উইলিয়ামসন বেশ কিছু দিন ধরেই দেখা করার সময় নেওয়ার চেষ্টা করছিল। দূর্ভাগ্যবশত আমাদের ম্যাচের সূচির সঙ্গে খাপ খায়নি। আমাদের কাছে খেলোয়াড় ও স্টাফের ভালো থাকা ও স্বাস্থ্যের দিকটি সবকিছুর ঊর্ধ্বে। অকল্যান্ডে তাকে পাওয়ার অপেক্ষা করছি।” 

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি সংস্করণে উইলিয়ামসনের ফর্মও তেমন ভালো নয়। অস্ট্রেলিয়ায় হওয়া বিশ্বকাপে ১১৬.৩৩ স্ট্রাইক রেটে ১৭৮ রান করেন তিনি। আইপিএলের গত আসরে ২১৬ রান করেন স্রেফ ৯৩.৫১ স্ট্রাইক রেটে। যে কারণে তাকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। 

ভারতের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ৫২ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক। কিন্তু সফরকারীদের করা ১৯১ রানের জবাবে এই ইনিংস তেমন কোনো চ্যালেঞ্জ জানাতে পারেনি। 

নেপিয়ারে মঙ্গলবার শেষ টি-টোয়েন্টির পর অকল্যান্ডের শুক্রবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই ম্যাচ দিয়ে ফিরবেন উইলিয়ামসন। হ্যামিল্টনে ২৭ ও ক্রাইস্টচার্চে ৩০ তারিখ হবে বাকি দুই ম্যাচ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক