আরও আগ্রাসী ব্যাটিংকে আপন করে নিচ্ছেন রোহিত

বড় স্কোরের চেয়ে ভারতীয় অধিনায়কের ভাবনায় বেশি আছে শুরুতেই দ্রুত রান তোলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 05:48 AM
Updated : 22 Jan 2023, 05:48 AM

তিন বছরের বেশি হয়ে গেল, ওয়ানডে সেঞ্চুরির স্বাদ পান না রোহিত শর্মা। তবে তিন অঙ্কের দেখা পেতে খুব বেশি তাড়াও নেই তার। ভারতীয় অধিনায়ক বরং বেশি মনোযোগ দিচ্ছেন, শুরুর দিকে দ্রুত রান তোলায়। তার বিশ্বাস, বড় স্কোরের দেখাও মিলবে সহসাই।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শনিবার রোহিত আউট হন ৭ চার ও ২ ছক্কায় ৫০ বলে ৫১ রান করে। ১০৯ রান তাড়ায় খুব বড় স্কোরের সুযোগ এমনিতেও ছিল না এ দিন। তবে শেষ পর্যন্ত থাকার সুযোগ ছিল, যা পারেননি তিনি। আউট হয়ে যান দলের ৭২ রানে।

তার ২৯ ওয়ানডে সেঞ্চুরির সবশেষটি ছিল ২০২০ সালের ১৯ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে। এরপর অবশ্য ম্যাচ খুব বেশি তিনি খেলেননি। কোভিডের কারণে লম্বা বিরতি ছিল। চোট-বিশ্রামের কারণেও বাইরে থাকতে হয়েছে। সব মিলিয়ে ১৬ ইনিংস ধরে তার সেঞ্চুরি নেই এই সংস্করণে।

এই সময়ে ফিফটি ছুঁয়েছেন তিনি ৫ বার, আরও ৬ বার ছুঁয়েছেন ২৫ রান। ফর্ম তাই তার খারাপ ছিল না কখনোই। কিন্তু থিতু হয়েও বারবার বড় করতে পারেননি ইনিংস।

রায়পুরে শনিবারের ম্যাচ শেষে নিজের ব্যাটিং নিয়ে প্রশ্ন হলো রোহিতের কাছে। তিনি বললেন, নিজের ব্যাটিংয়ের ঘরানায় একটু বদল আনার চেষ্টা করছেন তিনি।

“নিজের ব্যাটিং নিয়ে আমি খুশি। গত ৫ ম্যাচে একই ধরনের ব্যাট করে গেছি। এখন খেলায় একটু পরিবর্তনের চেষ্টা করছি। শুরুতে বোলারদের ওপর একটু বেশি দাপুটে থাকতে চাইছি। বোলারদের ওপর চাপ ফিরিয়ে দেওয়াটা গুরুত্বপূর্ণ। বেশ কিছুদিন ধরেই এটা চেষ্টা করছি।”

“জানি যে, অনেক দিন ধরে বড় স্কোর হচ্ছে না। তবে এটা নিয়ে আমার দুর্ভাবনা নেই। যেভাবে চলছে, তাতে আমি খুশি। বড় স্কোর দ্রুতই চলে আসবে, আমি জানি।”

প্রথম দুই ম্যাচেই নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে ভারত। সিরিজের শেষ ম্যাচ মঙ্গলবার, ইন্দোরে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক