দ. আফ্রিকার বিপক্ষে পারল না বাংলাদেশ

উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স পর্বে প্রথম ম্যাচে ৫ উইকেটে হারল বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2023, 03:11 PM
Updated : 21 Jan 2023, 03:11 PM

ব্যাটিংয়ে পুঁজিটা বেশি বড় হলো না। তবু বোলাররা লড়াই করলেন ভালোই। অল্পতে প্রতিপক্ষের চার ব্যাটারকে ফিরিয়ে জাগালেন আশা। তবে শেষ পর্যন্ত পেরে উঠল না বাংলাদেশ। হেরে গেল দক্ষিণ আফ্রিকার কাছে।

উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে সুপার সিক্সে পা রেখে প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ।

পচেফস্ট্রুমে শনিবার ‘এ’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে করে ১০৬ রান। দক্ষিণ আফ্রিকা সেটি পেরিয়ে যায় ৭ বল বাকি থাকতে।

বাংলাদেশের প্রথম পাঁচ ব্যাটারই স্পর্শ করেন দুই অঙ্ক। তবে ত্রিশ পর্যন্ত যেতে পারেননি কেউই। ইনিংসে ছিল না কোনো ছক্কা। সর্বোচ্চ ২৪ রান করেন সুমাইয়া আক্তার।

টস জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে আফিফা প্রত্যাশা ও মিষ্টি শাহা যোগ করেন ২৬ রান। এরপরই মিস্টি বিদায় নেন ১৪ বলে ১২ রান করে।

তিনে নেমে দিলারা আক্তার করেন ২০ বলে ১৭। একটু পরই প্রত্যাশা ফেরেন ৩৩ বলে ২১ রান করে।

একই দেশে অনুষ্ঠেয় বড়দের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ডাক পাওয়ার দিনে স্বর্ণা আক্তার ১৮ বলে করেন ২০ রান। ইনিংসের শেষ বলে আউট হওয়া সুমাইয়ার ২৮ বলে ২৪ রানের ইনিংস গড়া একটি চারে।

মাঝারি পুঁজি নিয়ে বোলিংয়ে শুরুটা ভালো করে বাংলাদেশ। অষ্টম ওভারে ৩৩ রানের মধ্যে তুলে নেয় দক্ষিণ আফ্রিকার ৪ উইকেট। একই ওভারে দুটিসহ যার ৩টিই লেগ স্পিনার রাবেয়া খানের।

এরপর আর তেমন কিছু করে দেখাতে পারেননি বোলাররা। ম্যাডিসন ল্যান্ডসমান (৩৭ বলে ৩৮) ও কেরাবো মেসোর (৩০ বলে ৩২*) ৬২ বলে ৭০ রানের পঞ্চম উইকেট জুটি ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশকে।

বাংলাদেশের পরের ম্যাচ আগামী বুধবার, সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক