ওয়ার্নারকে নিয়েই পার্থ টেস্টের অস্ট্রেলিয়া দল

অভিষেকের অপেক্ষায় থাকা গতিময় পেসার ল্যান্স মরিস ফের দলে ডাক পেয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 01:17 PM
Updated : 3 Dec 2023, 01:17 PM

টেস্ট ক্রিকেটে অনেক দিন ধরেই ব্যাট হাতে সময় ভালো কাটছে না ডেভিড ওয়ার্নারের। তারপরও পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা ধরে রেখেছেন অভিজ্ঞ এই ওপেনার। দলে ফিরেছেন অভিষেকের অপেক্ষার থাকা ফাস্ট বোলার ল্যান্স মরিস।

পার্থ টেস্টের জন্য রোববার ১৪ সদস্যের দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। দলে অভিষেকের অপেক্ষায় থাকা একমাত্র ক্রিকেটার মরিস। ঘরোয়া ক্রিকেটে গতির ঝড় তুলে আগে কয়েকবার টেস্ট দলে জায়গা পেলেও খেলার সুযোগ হয়নি তার। মাঝে পিঠের চোটে বাইরে ছিলেন ২৫ বছর বয়সী এই পেসার। এবারের শেফিল্ড শিল্ডে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে ৩ ম্যাচে ২৫.৫৪ গড়ে তার শিকার ১১ উইকেট।

অস্ট্রেলিয়া সবশেষ টেস্ট খেলেছে গত জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওভালে। সেই টেস্টের একাদশের ১০ জনই আছেন এবারের দলে। চোট কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ অফ স্পিনার ন্যাথান লায়ন। বাদ পড়েছেন আরেক অফ স্পিনার টড মার্ফি।

এই সিরিজের সিডনি টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানানোর ইচ্ছার কথা আগেই জানান ওয়ার্নার। এই সংস্করণে সবশেষ ৩৬ ইনিংসে ২৬.৭৪ গড়ে কেবল ৯৩৬ রান করতে পেরেছেন বাঁহাতি ওপেনার। যেখানে শতক স্রেফ একটি। সেটি অবশ্য দ্বিশতক, গত বছরের ডিসেম্বরে মেলবোর্নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০০।

আগামী ১৪ ডিসেম্বর শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

অস্ট্রেলিয়া টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, ল্যান্স মরিস, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।