টি-টোয়েন্টিতে জয়ে শুরু যুবাদের

প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2022, 11:47 AM
Updated : 16 Nov 2022, 11:47 AM

সম্মিলিত চেষ্টায় প্রতিপক্ষকে দেড়শর আগে আটকে রাখলেন বোলাররা। রান তাড়ায় বাকি কাজ সারলেন ব্যাটসম্যানরা। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল বাংলাদেশের যুবারা।

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে বুধবার প্রথম টি-টোয়েন্টিতে সফরকারীদের জয় ৫ উইকেটে। স্বাগতিকদের ১৪৩ রান তারা পেরিয়ে যায় ৩ বল বাকি থাকতে।

দারুণ বোলিংয়ে ৩ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট ধরেন মাহফুজুর রহমান। পরে ব্যাট হাতে খেলেন ৩৮ রানের ঝড়ো ইনিংস। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনি।

টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান নিয়মিত বিরতিতে হারায় উইকেট। তাদের ইনিংসে প্রথম ৬ ব্যাটসম্যানের চারজনই যান দুই অঙ্কে, কিন্তু কেউ খেলতে পারেননি বড় ইনিংস।

ব্যাট হাতে সর্বোচ্চ ৩৬ রান করেন ওপেনার বাসিত আলি। তার ২৫ বলের ইনিংসে ছিল ৪টি চারের সঙ্গে ছক্কা একটি। অধিনায়ক সাদ বেইগ করেন একটি করে ছক্কা-চারে ২৮ বলে ২৮ রান।

বাংলাদেশের হয়ে ২৫ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন ডানহাতি পেসার তানভীর আহমেদ।

রান তাড়ায় উদ্বোধনী জুটিতে ৩৮ রান যোগ করেন জিসান আলম ও আশিকুর রহমান। জিসান ২টি করে চার-ছয়ে ২৪ রান করে ফেরেন। আশিকুর বিদায় নেন ৩ চারে ১৬ রানে।

মোহাম্মদ সোহাগ আলি ও অধিনায়ক আহরার আমিন পারেননি দলকে টানতে। দুইজনেই হন রান আউট। ৬৯ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশের যুবারা।

পঞ্চম উইকেটে ৬২ রানের জুটি গড়ে দলের জয়ের পথ সুগম করেন মাহফুজ ও মোহাম্মদ শিহাব। জয়ের জন্য যখন চাই আর ১৩ রান, মাহফুজ ৫ চার ও ১ ছয়ে ২৫ বলে ৩৮ রান করে সাজঘরে ফেরেন।

সিয়াম হোসেনকে সঙ্গে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন শিহাব। দুটি করে চার-ছয়ে ৩৩ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

পাকিস্তানের যুবাদের পক্ষে বল হাতে ২ উইকেট নেন মোহাম্মদ জিশান।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শুক্রবার মুখোমুখি হবে দুই দল। এবারের পাকিস্তান সফরে এটিই বাংলাদেশের যুবাদের শেষ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল: ২০ ওভারে ১৪৩/৮ (বাসিত ৩৬, শাহওয়াইজ ৬, তৈয়্যব ১০, হাবিব ১৭, সাদ ২৮, আরাফাত ২০, আরহাম ৬, মমিন ৪*, জিশান ১, ইসমাইল ১১*; বর্ষণ ৩-০-৩০-০, তানভীর ৩-০-২৫-৩, ওয়াসি ৩-০-২১-১, মাহফুজ ৩-০-১৫-২, পারভেজ ৪-০-২৬-১, জিসান ৪-০-২৫-১)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ১৯.৩ ওভারে ১৪৯/৫ (জিসান ২৪, আশিকুর ১৬, সোহাগ ৫, আহরার ১৩, শিহাব ৪১*, মাহফুজ ৩৮, সিয়াম ৬*; ইসমাইল ৩.৩.-০-৩৩-০, আলি রাজা ২-০-৩১-০, আরহাম ৪-০-২৯-০, জিশান ৪-০-২৪-২, আরাফাত ৪-০-২০-১, মমিন ২-০-১২-০)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মাহফুজুর রহমান

সিরিজ: দুই ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক