শেষ তিন টেস্টেও কোহলির খেলা নিয়ে অনিশ্চয়তা

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে ফিরতে পারেন চোট থেকে সেরে ওঠার পথে থাকা লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 04:03 PM
Updated : 7 Feb 2024, 04:03 PM

টেস্ট ক্রিকেটে ভিরাট কোহলির অনুপস্থিতি আরও দীর্ঘ হতে যাচ্ছে। ইংল্যান্ডের বিপক্ষে পরের দুই টেস্টেও তাকে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচেও ভারতের এই তারকা ব্যাটসম্যানের খেলার সম্ভাবনা ক্ষীণ।

আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট।

গত ২৫ জানুয়ারি হায়দরাবাদ টেস্ট দিয়ে শুরু হয় সিরিজ। এর মাত্র দুই দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই জানায়, ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম দুই ম্যাচে পাওয়া যাবে না কোহলিকে।

এর আগে থেকেই অবশ্য ভারতীয় মিডিয়ায় গুঞ্জন চলছিল, দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন কোহলি। বিরতি নেওয়ায় সেই ধারণা আরও প্রতিষ্ঠিত হয়। পরে তাদের পারিবারিক বন্ধু দক্ষিণ আফ্রিকান ব্যাটিং গ্রেট এবি ডি ভিলিয়ার্সও জানান, কোহলিকে নিয়ে চলা জল্পনা-কল্পনা সত্যি। তবে এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

কোহলিকে না পেলেও পরের টেস্টে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার ফেরার সম্ভাবনা প্রবল। বিশাখাপাত্নামে জেতা ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি তারা। সেরে ওঠার পথে আছেন অভিজ্ঞ দুই ক্রিকেটার।

এক টেস্টের বিশ্রাম কাটিয়ে তৃতীয় ম্যাচে ফিরতে পারেন পেসার মোহাম্মদ সিরাজও। পরের তিন টেস্টের জন্য এই সপ্তাহেই দল ঘোষণা করার কথা ভারতের।

রাঁচিতে ২৩ ফেব্রুয়ারি শুরু হবে চতুর্থ টেস্ট এবং ধারামশালায় পঞ্চম ম্যাচ শুরু হবে ৭ মার্চ। দুই ম্যাচ শেষে সিরিজে এখন ১-১ সমতা।