হাসপাতালে আবিদ আলির এনজিওপ্লাস্টি

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার একদিন পর পাকিস্তানের ব্যাটসম্যান আবিদ আলির এনজিওপ্লাস্টি করা হয়েছে। আরেকটি এনজিওপ্লাস্টি করা হবে বৃহস্পতিবার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2021, 04:13 PM
Updated : 22 Dec 2021, 04:13 PM

কায়েদ-ই-আজম ট্রফির ম্যাচে মঙ্গলবার সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খাইবার পাখতুনখাওয়ার বিপক্ষে ব‍্যাটিং করার সময় বুকে ব্যথা অনুভব করেন আবিদ। পরে এই ওপেনারকে নেওয়া হয় হাসপাতালে।

সেদিনই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তিনি কনসালটেন্ট কার্ডিওলজিস্টের তত্ত্বাবধানে আছেন এবং তার অবস্থা স্থিতিশীল।

পরদিন বুধবার তার এনজিওপ্লাস্টি করা হয়। হাসপাতালের বিছানা থেকে এ দিন সকালে একটি ভিডিও বার্তায় আবিদ বলেন, এখন তিনি ভালো আছেন। একই সঙ্গে দ্রুত সেরে ওঠার জন্য প্রার্থনা করার আহ্বান জানান ভক্তদের প্রতি।

কিছু দিন আগে বাংলাদেশ সফরে দুই টেস্টে ৮৭.৬৬ গড়ে ২৬৩ রান করে আবিদ জেতেন সিরিজ সেরার পুরস্কার।

পকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফির এবারের আসরে ৬ ম্যাচে ৮৬.৪৪ গড়ে তার রান ৭৭৮। তিনটি ফিফটির পাশে সেঞ্চুরিও তিনটি।

২০১৯ সালে টেস্ট অভিষেকের পর থেকে এই সংস্করণে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক আবিদ। এই বছর ৯ টেস্টে ৪৮.৮৭ গড়ে ৬৯৫ রান করে বিশ্বে তিনি আছেন তালিকার পাঁচ নম্বরে। সেঞ্চুরি দুটি, এর মধ্যে একটি ডাবল সেঞ্চুরি হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে।

ঘরোয়া ক্রিকেটে ১২ বছরে ১০৬ প্রথম শ্রেণির ম্যাচে ৭ হাজার ১১৬ রান করার পর টেস্ট ক্যাপ পান তিনি। রাওয়ালপিন্ডিতে ৩১ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকেই করেন সেঞ্চুরি। একমাত্র ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ও টেস্ট অভিষেকে সেঞ্চুরির কীর্তি তার।