কলকাতা টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ

আঙুলের চোটের কারণে ভারত সফরের দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেছেন অভিষেকের অপেক্ষায় থাকা টপ অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2019, 07:29 AM
Updated : 20 Nov 2019, 02:51 PM

বুধবার এক বিবৃতিতে সাইফের ছিটকে যাওয়ার বিষয়টি জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার বদলে সিরিজের শেষ টেস্টের দলে নতুন কাউকে অন্তর্ভূক্ত করা হয়নি।

ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে বদলি ফিল্ডার হিসেবে মাঠে নেমেছিলেন সাইফ। স্লিপে চেতেশ্বর পূজারার ক্যাচ ধরার সময় ডান হাতের কনিষ্ঠায় গুরুতর চোট পান।

বুধবার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ দলের অনুশীলনের সময় উপস্থিত ছিলেন চিকিৎসক সপ্তর্ষি বসু। চোটাক্রান্ত আঙুলের ব্যাপারে তার সাথেই কথা বলেন সাইফ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো এবং সফরে বাংলাদেশ দলের ম্যানেজার সাব্বির খান।

চোট পাওয়ার পর পাঁচদিন কেটে গেলেও সাইফের আঙুলের অবস্থা খুব একটা ভালো নয় বলে জানিয়েছেন এই চিকিৎসক। পুরোপুরি সেরে উঠতে তাকে পূর্ণ বিশ্রামে থাকার উপদেশও দিয়েছেন। তার পরামর্শ অনুযায়ী এই ব্যাটসম্যানকে নিয়ে কোন ঝুঁকি নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট।

সাইফের এই চোটে কলকাতা টেস্টের জন্য বাংলাদেশের পরিকল্পনায়ও চোট লাগতে পারে। ইন্দোর টেস্টে খেলা দুই ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েস কেউই ব্যাট হাতে ভালো করতে পারেননি। ভারতের পেস বোলারদের সামনে দুজনই ছিলেন রীতিমতো অসহায়।

তাদের ব্যর্থতায় কলকাতার দিবা-রাত্রির টেস্টে ওপেনিংয়ের জন্য দলের ভাবনায় ভালোভাবেই ছিলেন সাইফ। কিন্তু এখন এই ব্যাটসম্যানের চোট দলকে দিচ্ছে নতুন দুর্ভাবনা।

পারিবারিক কারণে আগেই সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন নিয়মিত ওপেনার তামিম ইকবাল।