কলকাতায় বিশেষজ্ঞ দেখানো হবে সাইফকে

আঙুলের চোটে ভারত সফরের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যাওয়া ব্যাটসম্যান সাইফ হাসানকে কলকাতাতেই বিশেষজ্ঞ চিকিৎসক দেখানো হবে। এরপর চিকিৎসকের পরামর্শ মেনে শুরু হবে পুনর্বাসন প্রক্রিয়া।

ক্রীড়া প্রতিবেদককলকাতা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2019, 09:33 AM
Updated : 20 Nov 2019, 02:50 PM

ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে বদলি ফিল্ডার হিসেবে মাঠে নেমেছিলেন সাইফ। স্লিপে চেতেশ্বর পূজারার ক্যাচ ধরার সময় ডান হাতের কনিষ্ঠায় গুরুতর আঘাত পান। সেই চোটই কলকাতার দিবা-রাত্রির টেস্ট থেকে ছিটকে দিয়েছে সাইফকে।

বুধবার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ দলের অনুশীলনের সময় উপস্থিত ছিলেন চিকিৎসক সপ্তর্ষি বসু।  চোটাক্রান্ত আঙুলের ব্যাপারে তার সাথেই কথা বলেন সাইফ। সেখানে উপস্থিত ছিলেন জাতীয় দলের ফিজিও জুলিয়ান  কালেফাতো।

চোট পাওয়ার পর কয়েক দিন কেটে গেলেও সাইফের আঙুলের অবস্থা খুব একটা ভালো নয় বলে জানিয়েছেন এই চিকিৎসক। পুরোপুরি সেরে উঠতে তাকে পূর্ণ বিশ্রামে থাকার উপদেশও দিয়েছেন। তার পরামর্শ অনুযায়ী এই ব্যাটসম্যানকে নিয়ে কোন ঝুঁকি নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট।

সাইফের আঙুলের অবস্থা সম্পর্কে পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে সপ্তর্ষি বলেন, বৃহস্পতিবার বিশেষজ্ঞ সার্জনের সাথে কথা বলার পর ঠিক করা হবে করণীয়।

“সাইফের আঙুলের মাঝে দুটো সেলাই দেওয়া হয়েছিল। এখন ওটার নিচের দিকে কিছুটা ফাঁকা হয়ে গেছে। চোট পাওয়ার পাঁচ দিন পর এরকম ফাঁকা জায়গায় সাধারণত সেলাই দেওয়া হয় না।”

“বৃহস্পতিবার সকালে উডল্যান্ড হাসপাতালে একজন বিশেষজ্ঞ সার্জনের কাছে সাইফকে নিয়ে যাওয়া হবে। সেখানে করণীয় নির্ধারণ হবে।”

সাইফের এই চোটে কলকাতা টেস্টের জন্য বাংলাদেশের পরিকল্পনায়ও চোট লাগতে পারে। ইন্দোর টেস্টে খেলা দুই ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েসের ব্যর্থতার পর কলকাতা টেস্টের জন্য দলের ভাবনায় ভালোভাবেই ছিলেন সাইফ।