সম্ভাব্য সব চেষ্টাই আমরা করেছি: মাশরাফি

ব্যাটিংয়ে আরেকটু বেশি রান না করার আক্ষেপ আছে। বোলিংয়ে হতাশা আরও অনেক বেশি। তবে চেষ্টার ঘাটতি দেখছেন না মাশরাফি বিন মুর্তজা। দক্ষিণ আফ্রিকার অসাধারণ পারফরম্যান্সে বাংলাদেশ অধিনায়কের কণ্ঠে ফুটে উঠল অসহায়ত্ব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2017, 06:07 PM
Updated : 15 Oct 2017, 09:37 PM

এক সময় তিনশ ছোঁয়ার সম্ভাবনা থাকলেও সেটি করতে পারেনি বাংলাদেশ। তুলতে পেরেছে ২৭৮ রান। সেই রানকে ছেলেখেলা বানিয়ে ১০ উইকেটে জিতেছে দক্ষিণ আফ্রিকা।

বোলিং ছিল একদমই ধারহীন। ফিল্ডিংয়ের সময় দলের শরীরী ভাষা ছিল বাজে। তবে মাশরাফির দাবি, দলের চেষ্টার কোনো কমতি ছিল না।

“এটা ২৮০ রানের উইকেট না, আরও বেশি রান করা যেত। তবে ব্যাটিংয়ের শুরুতে কিন্তু শরীরী ভাষা এরকম ছিল না। আমরা যেটা চাচ্ছিলাম তার কাছাকাছি ব্যাটিং করেছি। বিশেষ করে তামিম না থাকার পর তিনে এসে সাকিবের দায়িত্ব নিয়ে ব্যাটিং করা। মুশির শেষ পর্যন্ত ব্যাটিং করা। আমরা যা চেয়েছিলাম তাই হয়েছে।”

“আমার মনে হয়, সম্ভাব্য যা কিছু চেষ্টা করার আছে সবই আমরা করছি। ফল আমাদের পক্ষে আসেনি। কিন্তু সম্ভাব্য সবই করছি। মানসিকতা ইতিবাচক রাখার চেষ্টা করছি। মাঠে বাস্তবায়ন করার চেষ্টা করছি।”

তবে এরকম চেষ্টায় যে কাজ হবে না, সেটাও বুঝতে পারছেন অধিনায়ক। তাই জানালেন আরও ভালো করার তাগিদ।

“আজকে বোলিং দিকটা পুরোপুরি হতাশাজনক, ব্যাটিং দিকটা আজকে ভালো করেছে। কিন্তু সব মিলিয়ে আমাদের দুইটা দিকই বিশেষ করে এই ধরনের কন্ডিশনে ভালো না করলে আমাদের জন্য জেতা কঠিন হবে।”

“তবে হতাশ হওয়ার কোনো কারণ নেই। এখনও দুইটা ম্যাচ আছে। অবশ্যই ভালো করার সুযোগ আছে। এখন কথা হওয়াটা খুব স্বাভাবিক। কিন্তু খেলোয়াড়দেরই এখান থেকে লড়াই করে বের হয়ে আসতে হবে।”